BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

OMG! যানজটের নালিশ জানাতে গিয়ে এ কী করতে হল যুবককে?

Published by: Sayani Sen |    Posted: February 19, 2020 5:49 pm|    Updated: February 19, 2020 5:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তায় চলাফেরা করতে গিয়ে যানজটের কবলে পড়েননি তা নিশ্চয়ই নয়। যানজটের মাঝে দাঁড়িয়ে থাকতেই কারই বা ভাল লাগে? একরাশ বিরক্তি নিয়েও দাঁড়িয়ে যানজটের জেরে আটকে থাকেন অনেকেই। তবে কেউ কেউ অবশ্য ব্যতিক্রমী। সামনে এগিয়ে গিয়ে যানজটের কারণ খুঁজতে যান তাঁরা। কথা বলেন ওই রাস্তার যানচলাচল সামলানো ট্রাফিক পুলিশের সঙ্গেও। পুলিশকর্তার কাছে অভিযোগ জানাতে গিয়েই বিপাকে পড়লেন এক যুবক। তাঁকে সামলাতে দেওয়া হল ট্রাফিকের দায়িত্ব।

অবাক করা এই কাণ্ডটি ঘটেছে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে। ফিরোজাবাদের বাসিন্দা সোনু চৌহান মঙ্গলবার সুভাষ মোড়ের কাছ দিয়ে যাচ্ছিলেন। সেই সময় যানজটে আটকে পড়েন তিনি। বিরক্ত হয়ে যান সোনু। পুলিশ সুপারকে অভিযোগ জানান তিনি। পুলিশের কাছে গিয়ে এক অদ্ভুত পরিস্থিতির মুখোমুখি হন সোনু। উচ্চপদস্থ পুলিশ আধিকার সচিন্দ্র প্যাটেল ওই যুবককে বলেন, যানজটের সমস্যা বোঝার জন্য ঘণ্টাদুয়েক সোনুকে রাস্তার দায়িত্ব সামলাতে হবে। রাস্তায় তাঁর সঙ্গে বেশ কয়েকজন পুলিশকর্মী থাকবেন বলেও জানান ওই আধিকারিক। তবে পিছু হটেননি সোনু। ট্রাফিক দায়িত্ব পালনে রাজি হয়ে যান ওই যুবক। ট্রাফিকের দায়িত্ব পালনের জন্য সোনুকে দেওয়া হয় সেফটি ভেস্ট এবং হেলমেট। পুলিশের গাড়িতে চড়েই তিনি পৌঁছন সুভাষ মোড়ে। শুরু করেন যানচলাচল সামলানোর কাজ। সোনুর সঙ্গে থাকা ট্রাফিক ইনস্পেক্টর রামদৌত শর্মা বলেন, “প্রায় দু’ঘণ্টা ধরে যানচলাচল সামলেছেন সোনু। ভুল জায়গায় পার্কিংয়ের অভিযোগে আটটি গাড়িকে আটক করা হয়েছে। ভুল দিক দিয়ে যাতায়াতের অভিযোগে বেশ কয়েকজনকে জরিমানাও করা হয়। মোট ১৬০০ টাকা জরিমানা করা হয়েছে।”

[আরও পড়ুন: মাইনাস ৪৫ ডিগ্রিতেও ‘নির্বিকার’ ধ্যানমগ্ন সাধু, ভিডিও দেখে হতবাক নেটিজেনরা]

সোনু বলেন, “‘দু’ঘণ্টা যান চলাচল সামলে আমি বুঝতে পেরেছি কীভাবে একজন ট্রাফিক পুলিশ নিজের দায়িত্ব পালন করেন। একজন রাস্তার নিয়ম ভাঙলে যে কী হয়, তা আমরা বুঝতে পেরেছি। এবার থেকে একজন দায়িত্বজ্ঞানসম্পন্ন নাগরিকের মতোই সমস্ত ট্রাফিক আইন মেনে চলব।” সোনুর মতোই পথচলতি মানুষের আত্মোপলব্ধির মাধ্যমেই একমাত্র যানজটের সমস্যা মেটানো সম্ভব বলেই আশা পুলিশ আধিকারিকদের।

Advertisement

Advertisement

Advertisement