BREAKING NEWS

১৬ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ২ জুলাই ২০২০ 

Advertisement

মাইনাস ৪৫ ডিগ্রিতেও ‘নির্বিকার’ ধ্যানমগ্ন সাধু, ভিডিও দেখে হতবাক নেটিজেনরা

Published by: Soumya Mukherjee |    Posted: February 16, 2020 4:25 pm|    Updated: February 16, 2020 4:33 pm

An Images

ধ্যানমগ্ন সাধু

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চমকের এই দুনিয়ায় অনেক ধরনের ঘটনাই ঘটে। অতীতে তা দেখা সম্ভব না হলেও এখন বদলে গিয়েছে সময়। ফলে অনেক অগম্য ও দুর্গম স্থানে ঘটা ঘটনাও ঘরে বসে দেখা যায় সোশ্যাল মিডিয়ার সৌজন্যে। সম্প্রতি এক সেনা আধিকারিকের তোলা এমনই একটি ভিডিও দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের। মানুষের অদম্য ইচ্ছাশক্তি যে কতটা ক্ষমতা তৈরি করতে পারে তার প্রমাণ পাওয়া গিয়েছে ওই ভিডিওতে। যেখানে দেখা যাচ্ছে মাইনাস ৪৫ ডিগ্রি উষ্ণতায় ধ্যান করছেন এক সাধু। আর তার কিছুটি দূরে বসে রয়েছে একটি কুকুর।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, চারিদিক বরফের পাহাড়। আর তার মাঝখান দিয়ে খালি গায়ে শুধুমাত্র একটি কৌপিন পরে হেঁটে আসছেন এক সাধু। আর তার পাশে রয়েছে একটি কুকুর। একটু পরে দেখা যায় একটি জায়গা খুঁজে নিয়ে বসে পড়েছেন তিনি। তারপরই হয়ে পড়েছেন ধ্যানমগ্ন। আর একটু দূরে বসে তাঁর দিকে তাকিয়ে রয়েছে কুকুরটি। একটু বাদে এক সেনা জওয়ানকে ভিডিওর মধ্যে দেখা যায়। তখনই চোখে পড়ে ধ্যান ভেঙে উঠে আসছেন ওই সাধু (Monk)। তারপর ওই এলাকা ছেড়ে চলে যাচ্ছেন।

[আরও পড়ুন: প্রেমদিবসে মিলনে মরিয়া, সাফারি পার্কের ফেন্সিং ভেঙে কুনকির কাছে ছুটে গেল দাঁতাল ]

 

জানা গিয়েছে, হিমালয়ের একটি দুর্গম অঞ্চলে গাড়ি নিয়ে টহলদারি চালাচ্ছিলেন ভারতীয় সেনা জওয়ানরা। চারিদিকে ধু ধু বরফের মধ্যে আচমকা ওই সাধুকে ঘুরতে দেখে ভিডিও করতে শুরু করেন এক জওয়ান। কিছুক্ষণ বাদে গাড়িটি সাধুর দিকে এগিয়ে নিয়ে গেল তাঁর ধ্যানভঙ্গ হয়।

সেনা জওয়ানদের চোখের সামনে দেখে বিরক্ত প্রকাশ করে জয় শ্রীরাম বলতে বলতে এলাকা ছাড়েন তিনি। পিছু পিছু চলে যায় কুকুরটিও। ভিডিওটি দেখে অনেকে সন্দেহ প্রকাশ করলেও বেশিরভাগ নেটিজেনই হতবাক হয়ে পড়েছেন। কেউ কেউ আবার একে ভারতীয় সংস্কৃতি, ধ্যান ও সংযমের ক্ষমতা বলে উল্লেখ করেছেন।

[আরও পড়ুন: মালকিনের স্তন ক্যানসার শনাক্ত করল ২ সারমেয়, কীভাবে জানেন? ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement