৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে গণধর্ষণের প্রতিবাদে উত্তাল দেশ। তো অন্যদিকে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তরপূর্বে অগ্নিগর্ভ পরিস্থিতি। এমন অবস্থাতেও পিঁয়াজ আছে পিঁয়াজেই। রানির মুকুট মাথায় দিয়ে সে রয়েছে বহাল তবিয়তে। কোনও কিছুই তার গায়ে আঁচ ফেলতে পারছে না। কোনও না কোনও ঘটনার সঙ্গে জুড়ে গিয়ে সে প্রতিদিনই উঠে আসছে শিরোনামে। এবার তো একেবারে বিয়ের আসরে ঢুকে পড়ল সে!

তাজ্জব হওয়ার মতোই ঘটনা। ভাবছেন তো বিয়ের আসর বলতে ঠিক কী বোঝানো হচ্ছে? না, না, আমন্ত্রিতদের পাতে খাবার হিসেবে নয়, একেবারে বর-কনের গলার মালা হয়ে। হ্যাঁ। ঠিকই পড়েছেন। ফুলের বদলে পিঁয়াজ দিয়ে তৈরি মালা পরে অভিনব মালাবদল সারলেন বর-কনে। সেই মালায় আবার পিঁয়াজের দোসর রসুনও। বারাণসীর বিয়ের আসরের এমন কাণ্ডকারখানার ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

[আরও পড়ুন: গুলি ছুঁড়ে বর বরণ! নেটদুনিয়ায় ভাইরাল কাটোয়ার বন্দুকধারী কনের ছবি]

তবে শুধুই দৃষ্টি আকর্ষণ করে শিরোনামে আসার জন্য এভাবে মালাবদল করেননি ওই নবদম্পতি। আসলে বাড়তে থাকা পিঁয়াজের মূল্যের প্রতিবাদেই এই পদক্ষেপ। মহার্ঘ্য পিঁয়াজ যে এখন বর-কনের গলার মালা হওয়ার যোগ্য হয়ে উঠেছে। তাকে আর আমআদমি পাতে দেয় কাভীবে। অভিনব মালাবদল করে এ বার্তাই দিতে চেয়েছেন তাঁরা। তবে এমন উদ্যোগে শুধু বর-কনেই নন, আমন্ত্রিতরাও শামিল। তাঁরাও উপহার হিসেবে এনেছেন পিঁয়াজ।

বারাণসীর এমন দৃশ্য দেখে উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির নেতা কমল প্যাটেল বলছেন, “গত এক মাস থেকে পিঁয়াজের দাম আকাশছোঁয়া। সেই জন্য সোনার সঙ্গে মানুষ পিঁয়াজের তুলনা করতে শুরু করেছেন। তাই তো বর-কনে পিঁয়াজ তৈরি মালা দিয়েই মালাবদল করেছে।” আরেক নেতার কথায়, সমাজবাদী পার্টিও পিঁয়াজের মূল্যবৃদ্ধির একাধিকবার প্রতিবাদ করেছে। কিন্তু এখনও পর্যন্ত পিঁয়াজের দাম কমার কোনও নাম-গন্ধ নেই। সম্প্রতি স্ত্রী টুইংকল খান্নাকে পিঁয়াজ দিয়ে তৈরি কানের দুল উপহার করেছেন অভিনেতা অক্ষয় কুমার। আর এবার পিঁয়াজ গলায় নতুন জীবনে পা রাখলেন বারাণসীর দম্পতি। 

[আরও পড়ুন: সঞ্চয় করব কীভাবে? টুইটারে টিপস চেয়ে অদ্ভুত পরামর্শ পেলেন তরুণী!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং