BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নারীশক্তিকে কুর্নিশ, চোখ বন্ধ অবস্থায় ১৫৫ ফুট উঁচু পাহাড় থেকে নেমে রেকর্ড মায়ের

Published by: Paromita Kamila |    Posted: March 8, 2021 11:09 am|    Updated: March 8, 2021 11:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক নারীদিবসে (International womens day) তামিলনাড়ুর বাসিন্দা এক মা আবারও প্রমাণ করেছেন, নারীশক্তি চাইলে সব কিছু করতে পারে। চোখ বন্ধ অবস্থায় মাত্র ৫৮ সেকেন্ডে ১৫৫ ফুট পর্বত থেকে নিচে নেমে বিশ্বরেকর্ড গড়লেন মুথামিল সেলভি (Muthamil Selvi)। ইতিমধ্যেই ইউনিকো (UNICO) ওয়ার্ল্ড বুকে নাম নথিভুক্ত হয়েছে সেলভির।

৩২ বছর বয়সি সেলভি কাঞ্চিপরম ( Kancheepuram) জেলার মালাইপাট্টু গ্রামের ১৫৫ ফুট উঁচু পাহাড় থেকে চোখ বন্ধ অবস্থায় নিচে নেমে আসেন। এত কম সময়ে দুঃসাহসিক এই কাজের মধ্য দিয়ে রেকর্ড গড়েছেন তিনি। এক সাক্ষাৎকারে মুথামিল জানিয়েছেন, “একজন ভারতীয় নারী হিসাবে ও দুই কন্যার মা হয়ে আমি জীবনে কিছু একটা করতে চাইছিলাম। আমি যখন ১৫৫ ফুট উপরে দাঁড়িয়েছিলাম, তখন নিজের চোখ বন্ধ করেছিলাম আর ভেবেছিলাম সমাজে আমাদের মেয়েদের অবস্থানের কথা। তারপর ভিতরে ভিতরে আমি অনেকটা শক্তি সঞ্চয় করতে পারি। আমি এই লড়াইয়ে জয়ী হয়ে বিশ্বরেকর্ড তৈরি করেছি।”

দেখুন ভিডিও:

[আরওপড়ুন: স্রেফ সম্পত্তির লোভে লোহার রড দিয়ে মা-বাবাকে পিটিয়ে মারল ছেলে]

তিনি আরও বলেছেন, ” প্রত্যেক মহিলার মধ্যে অসাধ্য সাধন করার ক্ষমতা থাকে। পুরুষদের উচিত তাঁদের পাশে দাঁড়ানোর। বিশ্বের দরবারে প্রত্যেক নারীর জন্য দরজা খুলে দেওয়া উচিত। আর সেই সফরে তাঁদের সহযোগিতা করা উচিত প্রতিটি পুরুষের।”

আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে নারীদিবস। ব্যতিক্রমী নয় ভারতও। আজকের দিনে নারীদের বিশেষ সম্মান দিয়েছে তেলেঙ্গনা সরকারও (Telangana government )। মার্চের ৮ তারিখ প্রত্যেক মহিলা কর্মীদের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (K Chandrasekhar Rao) নির্দেশে এক বিজ্ঞপ্তি জারি করে ছুটির কথা ঘোষিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সব ক্ষেত্রে পুরুষদের সঙ্গে তালে তাল মিলিয়ে মহিলারাও সমান কাজ করে চলেছেন। তাঁদের যদি একটা সুযোগ দেওয়া হয়, তাহলে তাঁরা অনেক কিছু করতে পারেন।”

 

[আরও পড়ুন: ‘অপমানে’র পর কাটল জট, তামিলনাড়ুতে কংগ্রেসকে ২৫ আসন ছাড়ল DMK]

ইতিমধ্যেই, তেলেঙ্গনা সরকার নারী উন্নয়নে বার্ধক্যভাতা, বিধবাভাতা, শাদি মুবারক প্রকল্প, আশা কর্মী ও অঙ্গনওয়ারি কর্মীদের বেতন বৃদ্ধির মতো কাজ করে প্রশংসিত হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement