Advertisement
Advertisement
London

লন্ডনের পথে পরনে লুঙ্গি! বিলেতে স্বদেশি পোশাকে মাতালেন তরুণী, ভাইরাল ভিডিও

ভিডিওর নেপথ্যে বাজছে তেলেগু ছবি 'পুষ্পা দ্য রাইস'-এর গান।

Viral Video of Woman Walks In Streets Of London Wearing Lungi

ছবি: সংগৃহীত।

Published by: Kishore Ghosh
  • Posted:May 26, 2024 9:08 pm
  • Updated:May 26, 2024 9:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ, শ্রীলঙ্কা, মায়ানমার এবং ভারতে লুঙ্গি জনপ্রিয় পোশাক। এদেশে উত্তরপূর্বের রাজ্যগুলি, দক্ষিণ ভারত, পাঞ্জাব-হরিয়ানা এবং বাংলায় লুঙ্গি পছন্দের ঘরোয়া পোশাক। তবে চেহারায় আর পরার ধরনে পার্থক্য রয়েছে। এত কিছুর পরেও অবশ্য পোশাক হিসেবে লুঙ্গিকে (Lungi) মোটে পাত্তা দেওয়া হয় না। সে যেন পরিধান জগতের বিপিএল! সেই লুঙ্গি পরে লন্ডনের (London) রাস্তায় হাঁটতে দেখা গেল এক সুন্দরীকে। ভাইরাল হয়েছে সেই ভিডিও। সাহেবের দেশে ভারতীয় তরুণীর লুঙ্গি-হন্টন দেখে নানা ‘মুণি’ নানা মত জানাচ্ছে।

কথায় বলে ‘গেঁও যোগী ভিখ পায় না’। একই কারণে প্রবাসীদের দেশের প্রতি টান থাকে সবেচেয়ে বেশি। দেশ মানে তার সংস্কৃতি। বাংলার মতো দক্ষিণ ভারতের রাজ্যগুলিতেও লুঙ্গি হল ঐতহ্যশালী পোশাক। সেখানে সাদার উপর বিভিন্ন রঙের পাড় দেওয়া লুঙ্গি দেখা যায় সাধারণত। বর্তমান লুঙ্গিটি কিন্তু চেনা চেকপ্রিন্টের। এই ধরনে লুঙ্গি দেখা যায় ভারতে পশ্চিমবঙ্গে এবং বাংলাদেশে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, তরুণীর পরনে নীল চেকপ্রিন্টের লুঙ্গির সঙ্গে বেগুনি রঙের টি-শার্ট। চোখে জমকালো সানগ্লাস। ছোট্ট ভিডিওর ক্যাপশানে লেখা হয়েছে ‘লুঙ্গি পরনে লন্ডনে’।

Advertisement
 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by valery (@valerydaania)

Advertisement

 

[আরও পড়ুন: জাতীয় দলের কোচ হতে বিশেষ ‘শর্ত’! বিসিসিআইকে কী জানালেন গম্ভীর?

হাসি মুখে বিলেতের রাস্তায় হাঁটতে দেখা যায় তরুণীকে। পথচলতি বিদেশী নারী-পুরুষদের অনেকেই তাঁকে কৌতূহলের চোখে দেখেন। ‘অদ্ভূত’ পোশাক দেখে কেউ কেউ ড্যাব ড্যাব করে চেয়েছিলেন। ওই পোশাক পরে একটি ডিপার্টমেন্টাল স্টোরেও ঢুকতে দেখা গিয়েছে তরুণীকে। সেখানেও লোকে লুঙ্গি দেখছিল। এ আবার কী পোশাক? মুখের ভঙ্গি এমনই। ভিডিওটির নেপথ্যে বাজছিল ২০২১ সালের মুক্ত পাওয়া তেলেগু ছবি ‘পুষ্পা দ্য রাইস’ ছবির গান ‘পুষ্পা পুষ্পা’।

 

[আরও পড়ুন: লেহ যাওয়ার পথে মাঝ আকাশে দুর্ঘটনার কবলে বিমান, জরুরি অবতরণ দিল্লিতে]

‘লন্ডনে লুঙ্গি’র ভিডিও দেখেছেন কয়েক লক্ষ মানুষ। লাইক, কমেন্ট, শেয়ারের বন্যা বয়ে গিয়েছে। নিজের দেশের পোশাক পরার বিষয়ে অনেকে অনুপ্রাণিত হয়েছেন। এক নেটিজেন লিখেছেন, “আমি বার্মিংহাম এই কাজটা করব।” অনেকেই বলছেন যে তাঁদের সুপ্ত ইচ্ছে পূরণ করেছেন ওই তরুণী। একজন মন্তব্য করেছেন, “এভাবে লন্ডন দখল করেছেন তরুণী।” সকলেই বিদেশে গর্বের সঙ্গে দেশের পোশাক পরায় কুর্নিশ জানিয়েছেন সুন্দরী তরুণীকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ