Advertisement
Advertisement
Gautam Gambhir

জাতীয় দলের কোচ হতে বিশেষ ‘শর্ত’! বিসিসিআইকে কী জানালেন গম্ভীর?

ভারতীয় দলের কোচ হতে আবেদন করবেন কেকেআর মেন্টর?

Gautam Gambhir says one condition to be India coach

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 26, 2024 12:59 pm
  • Updated:May 26, 2024 12:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের পরে কে আসবেন রোহিত-বিরাটদের হেডস্যর হয়ে? ভারতীয় ক্রিকেটমহলে ক্রমশ জোরালো হয়ে উঠছে এই প্রশ্ন। একের পর এক তারকা ক্রিকেটারের নাম উঠে এসেছে ভারতীয় দলের কোচ হিসাবে। কিন্তু ক্রিকেটমহলের অনুমান, দৌড়ে সকলের চেয়ে এগিয়ে রয়েছেন গৌতম গম্ভীর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে ভারতীয় দলের। নতুন করে তিনি চুক্তি করতে চাইছেন না বলেই জানা যাচ্ছে। ইতিমধ্যেই নতুন কোচের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে বিসিসিআই। যার শেষ তারিখ ২৭ মে। ভিভিএস লক্ষণ থেকে স্টিফেন ফ্লেমিং অনেকের নাম ভাসতে থাকলেও, বিসিসিআইয়ের প্রথম পছন্দ গৌতম গম্ভীর বলেই শোনা যাচ্ছে। টানা তিন বছর আইপিএলে মেন্টর হিসাবে কাজ করে প্রত্যেকবার প্লে অফে দলকে নিয়ে গিয়েছেন গম্ভীর। তাই জাতীয় দলের (Indian Cricket Team) কোচ হিসাবেও তাঁকে এগিয়ে রাখছেন অনেকেই।

Advertisement

[আরও পড়ুন: ভিসা সমস্যায় আটকে বিরাট! বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে যেতে পারলেন না কোহলি]

সূত্রের খবর, গম্ভীর (Gautam Gambhir) নিজেও মেন ইন ব্লুর কোচ হতে বেশ আগ্রহী। কিন্তু কোচ হতে গেলে তাঁর একটি বিশেষ শর্ত মানতে হবে বিসিসিআইকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, তাঁকে যদি গ্যারান্টি দেওয়া হয় তাহলেই কোচের পদে আবেদন করবেন গম্ভীর। বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের পরিবর্ত হিসাবে যদি তাঁকে নিয়োগ করার নিশ্চয়তা দেয় বিসিসিআই, তাহলেই বোর্ডের কাছে আবেদনপত্র জমা দেবেন দুবারের বিশ্বকাপজয়ী তারকা।

Advertisement

উল্লেখ্য, ভারতীয় দলের কোচের পদে আবেদনপত্র জমা দেওয়া সময়সীমা ফুরাচ্ছে সোমবার। তার আগেই রবিবার আইপিএল ফাইনাল খেলতে নামবে গম্ভীরের কেকেআর। যদি ভারতীয় দলের কোচ হয়ে যান সেক্ষেত্রে কেকেআরের দায়িত্ব ছাড়তে হবে গম্ভীরকে। শেষ পর্যন্ত কি কোচের পদে আবেদন করবেন ক্রিকেটমহলের জিজি? নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের।

[আরও পড়ুন: ট্রফি জয়ের লড়াইয়ে কেকেআর, ফাইনালের আগে একনজরে নাইটদের শক্তি-দুর্বলতা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ