২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাঁস চলার পথ করে দিল পুলিশ, প্যারিসের ব্যস্ত রাস্তার ভিডিও দেখে মুগ্ধ নেটিজেন

Published by: Kishore Ghosh |    Posted: June 28, 2022 5:21 pm|    Updated: June 28, 2022 5:22 pm

Viral Video Shows Cops Helping Duck Family Cross Busy Road in France | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই পৃথিবী মানুষের যতটা, ততটাই পশু-পাখিদের। কিছু মানুষ অবশ্য একথা ভুলে যান। তবে সকলে ভোলেন না। ভোলেন না বলেই ‘ছবির দেশ কবিতার দেশ’ ফ্রান্সে (France) দেখা গেল মানবিক দৃশ্য। প্যারিস (Paris) শহরের এক ব্যস্ত রাস্তা নিরাপদে পার হল হাঁস (Duck) মা ও তাঁর সন্তানেরা, হাঁস পরিবারকে রাস্তা পার করিয়ে দিলেন পুলিশকর্মীরা। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে এই ভিডিও। নিরীহ প্রাণীদের প্রতি পুলিশকর্মীদের এহেন আচরণে মুগ্ধ নেটিজেন।

সাম্প্রতিক তবে ঠিক কবেকার এই ভিডিও তা জানা যায়নি। ভিডিও ফুটেজটি ইনস্টাগ্রামে (Instagram) শেয়ার করেন তরুণী অ্যালিক্স গাই। ভিডিও ক্যাপশানে তরুণী লেখেন- “প্যারিস শহরের একটি মিষ্টি দৃশ্য”। সত্যিই তাই। ভিডিওর শুরুতে দেখা গিয়েছে, রাস্তার ধারের একপাশে দাঁড়িয় হাঁস মা তার পুচকে সন্তানেরা। পাশেই এক পুলিশকর্মী। ভিড় আগলে দাঁড়িয়ে তিনি। এরপরেই দেখা যায় থমকে ট্রাফিক। কারণ হাঁস পরিবার তখন রাস্তা পার হচ্ছে। কার্যত হাঁসগুলিকে এসকর্ট করে রাস্তা পার করিয়ে দেন উপস্থিত পুলিশকর্মীরা।

[আরও পড়ুন: আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মুম্বইয়ের চারতলা বাড়ি, মৃত অন্তত ৪, আটকে বেশ কয়েকজন]

সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে এই ভিডিও নিয়ে। মুগ্ধ গোটা পৃথিবীর মানুষ। এখনও পর্যন্ত ১০ মিলিয়ান ভিউ হয়েছে ভিডিটির। লাইক করেছেন ৮.৬ লাখ মানুষ। এইসঙ্গে কমেন্ট বক্স উপচে পড়েছে হাজারও মন্তব্যে। একজন লিখছেন, “আমার জীবনে দেখা সবচেয়ে মিষ্টি দৃশ্য।” এক নেটিজেন ভারী কথাও বলেছেন। তিনি লেখন, “সব মানুষ খারাপ নয়। ওঁরা (পুলিশকর্মীরা) আমাদের মতোই মানুষ। নিজেদের কর্তব্য পালন করলেন। একবারের জন্য হলেও এমন ঘটনার সাক্ষী থাকল ফ্রান্স।” অধিকাংশ নেটিজেন হাঁস পরিবারকে নিরাপদে শহরের ব্যস্ত রাস্তা পার করিয়ে দেওয়া পুলিশদের কুর্নিশ জানিয়েছেন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Alix Guy (@licsu)

[আরও পড়ুন: কলেজের সব ছাত্রীকে বিজেপিতে যোগ দেওয়ার নির্দেশ! বিপাকে পড়ে ইস্তফা অধ্যক্ষের]

মানুষমাত্রই নেতিবাচক নন। তার উদাহরণ মাঝেমাঝেই ভেসে ওঠে সোশ্যাল মিডিয়ার পর্দায়। কিছুদিন আগে একজন বন আধিকারিক একটি ভিডিও শেয়ার করেছিলেন টুইটারে। ওই ভিডিওতে দেখা গিয়েছিল এক ট্রাফিক পুলিশকে। তিনি পাহাড়ি রাস্তায় পড়ে থাকা নুড়ি-পাথর কুড়োচ্ছিলেন। হাতে হাতেই রাস্তা পরিস্কার করছিলেন। যাতে করে পথ দুর্ঘটনা না ঘটে। ওই ভিডিওর ১.৬ মিলিয়ান ভিউ হয়েছিল। অজ্ঞাতনামা ওই ট্রাফিক পুলিশকর্মীর কর্তব্যবোধ দেখে সকলেই কুর্নিশ জানিয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে