২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলেজের সব ছাত্রীকে বিজেপিতে যোগ দেওয়ার নির্দেশ! বিপাকে পড়ে ইস্তফা অধ্যক্ষের

Published by: Biswadip Dey |    Posted: June 28, 2022 3:02 pm|    Updated: June 28, 2022 3:02 pm

Principal of Gujarat college resigned after asking students to join BJP। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলেজের সব ছাত্রীকে বিজেপিতে (BJP) যোগ দেওয়ার নির্দেশ দিয়ে বসলেন খোদ অধ্যক্ষ! এমনই ঘটনা ঘটেছে গুজরাটের (Gujarat) ভাবনগরে। স্বাভাবিক ভাবেই এমন ঘটনার পরেই প্রতিবাদে শামিল হলেন রাজ্য়ের কংগ্রেস ও NSUI কর্মীরা। অবশেষে বিষয়টিতে তদন্তের নির্দেশ দিল ভাবনগর বিশ্ববিদ্যালয়। ছুটিতে পাঠানো হল অভিযুক্ত অধ্যক্ষ রজনীবালা গোহিলকে। পরে ওই অধ্যক্ষ নিজের পদ থেকে ইস্তফা দেন।

ঠিক কী হয়েছিল? গত ২৪ জুন এন সি গান্ধী অ্যান্ড বি ভি গান্ধী মহিলা আর্টস অ্যান্ড কমার্স কলেজের সব পড়ুয়ার উদ্দেশে একটি নির্দেশিকা জারি করেন তিনি। সেখানে জানিয়ে দেওয়া হয়, যেন সমস্ত ছাত্রী পাসপোর্ট সাইজের ছবি নিয়ে আসে এবং বিজেপিতে যোগদান করে। আনতে বলা হয় মোবাইল ফোনও। সেই নির্দেশিকা দ্রুত ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। এরপরই তা ভাইরাল হয়ে গেলে চাপে পড়ে যান ওই অধ্যক্ষ।

[আরও পড়ুন: মর্মান্তিক! ঘুমের মধ্যেই ধসে পড়ল বাড়ি, গ্যাংটকে দুই শিশু-সহ মৃত্যু তিনজনের]

এরপরই পরিস্থিতি শোধরাতে তিনি আর একটি বিজ্ঞপ্তি জারি করেন। তাতে তিনি জানান, তিনি কারও থেকে নির্দেশ পেয়ে তবে ওই বিজ্ঞপ্তি জারি করেননি। ভুলবশত ওই নির্দেশিকা জারি করে ফেলেছেন। এবং এবার তিনি তা প্রত্যাখ্যান করে নিতে চান। কিন্তু এতেও বিতর্ক থামেনি। সোমবার বিকেলে বিরোধী কর্মীরা ভাবনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সামনে বিক্ষোভ দেখান। পরে উপাচার্য ডেকে পাঠান কলেজ কর্তৃপক্ষকে। এরপরই পদক্ষেপ করা হয় ওই অধ্যক্ষের বিরুদ্ধে।

কলেজ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান সব সময় অরাজনৈতিক প্রতিষ্ঠান। সেখানে এমন আচরণ বরদাস্ত করা হবে না। অভিযুক্ত অধ্যক্ষ পরে জানান, তিনি নিজের ভুল বুঝতে পেরেছেন। এই পরিস্থিতিতে তিনি নিজেই ইস্তফা দিয়েছেন বলেও জানাচ্ছে কলেজ কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: প্রয়াত প্রবীণ শিল্পপতি পালোনজি মিস্ত্রি, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে