BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

‘হ্যামলিনে’র শিশের শব্দে মন্ত্রমুগ্ধের মতো এগিয়ে চলেছে হাতির দল, ভিডিওটি না দেখলেই মিস

Published by: Sulaya Singha |    Posted: June 24, 2020 9:23 pm|    Updated: June 24, 2020 9:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হ্যামলিনের মধুর বাঁশির সুরের কাহিনি তো আমাদের সকলেরই জানা। কীভাবে সে বাঁশি বাজিয়ে ইঁদুরদের তার পিছন পিছন নিয়ে গিয়েছিল। এ শতকে ফের দেখা মিলল সেই ‘হ্যামলিনে’র। তবে এবার ইঁদুর নয়, মন্ত্রমুগ্ধের মতো তাকে অনুসরণ করল হাতির দল! যে দৃশ্যের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ফেসবুকে শেলড্রিক ওয়াইল্ডলাইফ ট্রাস্টের অফিসিয়াল পেজ থেকে পোস্ট করা হয়েছে ভিডিওটি। যেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি শিশ দিতে দিতে মাঠ থেকে জঙ্গলের দিকে এগিয়ে যাচ্ছেন। আর সেই শব্দ অনুসরণ করে হেঁটে চলেছে হাতির দল। তাও আবার লাইন করে শৃঙ্খলাবদ্ধভাবে। পাঁচ-দশটি নয়, একসঙ্গে ৩৮টি হাতিকে এভাবেই সামলালেন ওই ব্যক্তি। এমন দৃশ্য সচরাচর দেখা যায় না। সেই জন্য ভিডিওটি নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে।

[আরও পড়ুন: মাথায়-মুখে মৌমাছির ঝাঁক! ৪ ঘণ্টারও বেশি সময় বসে গিনেস বুকে নাম তুললেন যুবক]

ভিডিওর লেখা থেকে বোঝা যায়, ওই ব্যক্তির নাম বেঞ্জামিন। তিনিই ওই ৩৮টি অনাথ হাতির মাহুথ। হাতিদের এভাবেই শৃঙ্খলা শিখিয়েছেন তিনি। আর মজার বিষয় হল, আলাদা-আলাদা করে কোনও হাতিতে সামলানোর প্রয়োজন হয় না। শিশ দিয়েই যেন হস্তিকূলকে বশীভূত করেন বেঞ্জামিন। আর এই বিষয়টিই যেন তাঁকে ওই এলাকার হাতিদের রাজায় পরিণত করেছে।

ইন্ডিয়ান ফরেন্ট সার্ভিসের (IFS) আধিকারিক সুশান্ত নন্দ ভিডিওটি শেয়ার করে জানান, অনাথ হাতিগুলিকে একেবারে ছোট অবস্থা থেকেই বড় করে তুলছেন বেঞ্জামিন। তাদের খাওয়া-দাওয়া, লড়াই করে বাঁচতে শেখা, সবই শেখাচ্ছেন একাহাতে। বাবার উপর যেমন চোখ বন্ধ করে সন্তানরা ভরসা করে, বেঞ্জামিনও যেন ওদের বাবার মতোই। মানুষ ও বন্যপ্রাণীর এই ভালবাসা ও সহাবস্থানের প্রশংসা করছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: ১০ বোতল বিয়ার খেয়ে ১৮ ঘণ্টা প্রস্রাব চেপে রাখলেন, এ কী হাল হল ব্যক্তির!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement