BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

OMG! সর্পদিবসে সাপ ধরে এনে কেক কেটে খাওয়ালেন উদ্ধারকারীরা, ভাইরাল ভিডিও

Published by: Subhajit Mandal |    Posted: July 18, 2020 5:05 pm|    Updated: July 18, 2020 5:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই না হলে পশুপ্রেম! থুড়ি সর্পপ্রেম। ১৬ জুলাই, আন্তর্জাতিক সর্পদিবস। মানে সাপেদের দিন। আর এ হেন দিনে কি শুধু নিজেরা আনন্দ করলে হবে। সাপেদেরও তো একটু ভাগ দিতে হবে, তাই না! এই ভেবেই ঝাড়খণ্ডের একদল যুবক-যুবতী আস্ত একটা কেক কেটে সেটা আবার সাপেদেরই খাওয়ালেন। যা দেখে রীতিমতো হাসির রোল উঠছে নেটদুনিয়ায়। যদিও সর্পরাজ শেষপর্যন্ত ওই মহার্ঘ খাবার গ্রহণ করেছেন কিনা, সেটা স্পষ্ট নয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে, একদল যুবক-যুবতী বেশ উৎসবের মেজাজে একটি বড়সড় কেক কাটছে। তাঁদের মধ্যে দু’জনের হাতে আবার দুটি সাপও আছে। এক মহিলা কেকটি কাটার পর, কেকের টুকরো সাপদু’টির মুখে ধরলেন দুই যুবক। বেশ কিছুক্ষণ এভাবেই সাপগুলিকে কেক খাওয়ানোর চেষ্টা করলেন ওই যুবক-যুবতীরা। কেক কাটার সময় ওই মহিলাকে বলতে শোনা গেল,”আজ ১৬ জুলাই ২০২০। বিশ্ব সর্পদিবস (World Snake Day)। এটা আমাদের জন্য খুব খুশির দিন। আর সাপেদের জন্যও। সেজন্য আমরা কেক কাটলাম। যেহেতু এটা সাপেদের জন্যই করা হল, আমরা সাপেদেরও কেক খাওয়ালাম। সবচেয়ে মজার কথা হল, ওরা কেকটা খেয়েও নিল।”

[আরও পড়ুন: ঠিক যেন মানুষের মতো! অদ্ভূতদর্শন ‘মাছ’কে ঘিরে আলোড়ন নেটদুনিয়ায়]

খোঁজখবর করে জানা গিয়েছে ভিডিওটি ঝাড়খণ্ডের জামশেদপুরের। যে যুবক-যুবতীরা এই কাণ্ড ঘটিয়েছেন, তাঁরা সত্যিই সর্পপ্রেমী। বিভিন্ন জায়গা থেকে সাপ উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দেওয়া তাঁদের কাজ। উল্লেখ্য, ১৬ জুলাই বিশ্ব সর্পদিবস হিসেবে পালিত হয় মূলত বিভিন্ন প্রজাতির সাপেদের সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং পরিবেশে সাপেদের ভূমিকা সম্পর্কে সাধারণ মানুষকে অবগত করাতে। কিন্তু এই ‘অত্যুৎসাহী সর্পবিদ’রা যে কাণ্ডটি ঘটালেন, তাতে নেটদুনিয়ায় হাসির রোল উঠছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement