BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ঠিক যেন মানুষের মতো! অদ্ভূতদর্শন ‘মাছ’কে ঘিরে আলোড়ন নেটদুনিয়ায়

Published by: Subhajit Mandal |    Posted: July 11, 2020 5:50 pm|    Updated: July 11, 2020 5:50 pm

Viral, This fish in Malaysia has 'human-like' features

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন মানুষের মতো। কিন্তু মানুষ নয়। মানুষের মতো দাঁত আছে, ঠোঁট আছে। কিন্তু মানুষ নয়। মালয়েশিয়ায় ধরা পড়া এক অদ্ভুতদর্শন মাছকে ঘিরেই এখন তোলপাড় সোশ্যাল মিডিয়া। নেটিজেনদের দাবি, যে মাছটির কথা বলা হচ্ছে, সেটির মুখাবয়ব অবিকল মানুষের মতো।

সদ্য মালয়েশিয়ায় ধরা পড়েছে অদ্ভুতদর্শন ‘মাছ’টি। সোশ্যাল মিডিয়ায় এটির কয়েকটি ছবি ভাইরাল হয়েছে। যা দেখে নেটিজেনরা দাবি করছেন, মাছটির দাঁত ও ঠোঁট একেবারে মানুষের মতো। মুখের গড়নও অনেকটাই মানুষের মতো। কিন্তু মুশকিল হল, ভাইরাল এই ছবিগুলি আসল না নকল, বোঝবার জো নেই। কারণ, ফটোশপের কেরামতিতে এই ধরনের ছবি তৈরি করাটা খুব একটা কঠিন কাজ নয়। তবে শোনা যাচ্ছে মালয়েশিয়ায় যে মাছটি ধরা পড়েছে সেটির নাম ‘ট্রিগার ফিশ’ (Triggerfish)। সাধারণত এশিয়ার দক্ষিণ পূর্ব অঞ্চলের অনেক জলাশয়ে এই মাছ দেখা যায়। মাছটির শরীরে দুটি রং। আর দুটি রঙকে ভাগ করছে লাল রঙের একটি রেখা। মাছটির মুখ বেশ লম্বা। এর দাঁত এবং ঠোঁট অনেকটা মানুষের আদলেরই হয়।

[আরও পড়ুন: অটোর মধ্যেই হাত ধোয়ার বেসিন, স্যানিটাইজার, চালকের সচেতনতাকে কুর্নিশ নেটদুনিয়ার]

এই অদ্ভুদদর্শন মাছটির ছবি সত্যিই অবাক করে। ঠিক মানুষের মতো মুখমণ্ডলের মাছ! সেটাও হয়। নেটদুনিয়া যেন বিশ্বাসই করতে পারছে না। অনেকে আবার আক্ষেপের সুরে বলছে, বিপুলা এই পৃথিবীর কতটুকুই বা জানি! তবে এই ছবিগুলির সঙ্গে বাস্তবের কতটা মিল আছে, তা নিয়ে সংশয় থাকছেই। কারণ, এই ছবিটি টুইটারে প্রথম আপাতত এই ট্রিগার ফিশটিকে দেখেই নেটদুনিয়ায় হইচই শুরু হয়েছে। অনেকেই ফটোশপ করে মাছটিকে আরও বেশি করে মানুষের মতো রূপ দেওয়ার চেষ্টা করছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement