BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ক্যানসার আক্রান্ত হওয়ার নাটক! অনুদান তুলে ফুটবল ম্যাচ দেখলেন মহিলা

Published by: Abhisek Rakshit |    Posted: February 12, 2021 3:14 pm|    Updated: February 12, 2021 3:20 pm

Woman Arrested for Faking Ovarian Cancer to Raise Funds and Buy Ticket for Football Match | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নামী রেস্তরাঁয় খাওয়া-দাওয়া, দামি গাড়ি চড়া, ভিআইপি বক্সে বসে ফুটবল ম্যাচ দেখা। অনেকেই এরকম বিলাসবহুল জীবনযাত্রা পালন করতে ভালবাসেন। তবে এই সমস্ত কিছু করার জন্য অর্থের প্রয়োজন। কিন্তু সৎ পথে নয়, ওই অর্থ জোগাড় করতে গিয়ে কেউ নিজের ক্যানসার হওয়ার ভুয়ো খবর চারিদিকে ছড়িয়ে দিচ্ছেন! শুনতে অবাক লাগলেও ব্রিটেনের (Britain) এক মহিলা এই কাণ্ডই ঘটিয়েছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত। তবে শেষরক্ষা অবশ্য হয়নি। ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে নিকোল এলকাব্বাস নামে ওই মহিলাকে। দীর্ঘদিন ধরে শুনানি চলার পর তাকে দু’বছর নয় মাসের সাজাও শুনিয়েছে আদালত।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ডেইলি মেলে’ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, নিকোলে GoFundMe নামে একটি ফান্ডরেইজিং ওয়েবসাইটের মাধ্যমে প্রথমে অর্থ জোগাড় করার পরিকল্পনা করেছিল। এরপরই ওই ওয়েবসাইটের মাধ্যমে জানায়, সে ডিম্বাশয়ের ক্যানসারে ভুগছে। তিনবার অপারেশন এবং ছ’বার কেমোথেরাপি হয়েছে তার। স্পেন থেকে একটি ওষুধ আনতে প্রয়োজন ৫২ হাজার পাউন্ড বা ভারতীয় মুদ্রায় প্রায় ৫৩ লক্ষ টাকা। ‘Nicole needs our help treatment’ নামে একটি পেজ খোলা হয়। এরপরই আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধুবান্ধব, নেটিজেনরা অনেকেই নিকোলকে সাহায্য করতে এগিয়ে আসেন। দ্রুত নিজের লক্ষ্যে পৌঁছেও যায় সে।

[আরও পড়ুন: ফুলশয্যার রাতে খাটে বসে স্ত্রী, বর ব্যস্ত কম্পিউটারে! নেটদুনিয়ায় ভাইরাল ছবি]

এরপরই অবশ্য সত্যিটা প্রকাশ্যে আসে। দেখা যায়, নিকোল ক্যানসারে আক্রান্ত নয়। নিজের বিলাসবহুল জীবনযাত্রা পালনের জন্যই এই কাজ করেছে সে। এমনকী ওই টাকার সাহায্যে টটেনহাম হটস্পারেরর একটি ম্যাচের টিকিটও কাটে সে। তাও আবার ভিআইপি বক্সের। যার দাম ৩৫৯২ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ৬০ হাজার টাকা। তবে শেষরক্ষা অবশ্য হয়নি। পরবর্তীতে তার এই কীর্তি প্রকাশ্যে চলে আসে। এরপরই আদালতে মামলা দায়ের হয়। বহুদিন ধরে শুনানিও চলে। ওই মহিলাকে বেশ কয়েকবার ভর্ৎসনাও করেন বিচারক। এরপরই তাকে ২ বছর ৯ মাসের সাজা শোনায় আদালত।

[আরও পড়ুন: OMG! বসকে খুন করতে পানীয়তে করোনার লালারস মেশাল ‘বিশ্বস্ত’ কর্মী! তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে