২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

একটিমাত্র বালিশের দাম ৪৫ লক্ষ টাকা, কারণ জানলে অবাক হবেন

Published by: Kishore Ghosh |    Posted: June 26, 2022 3:08 pm|    Updated: June 26, 2022 4:42 pm

World's Most Expensive Pillow Costs Nearly 45 Lakh Rupees | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পছন্দের মাথার বালিশটি না হলে ঘুম আসে না অনেকেরই। কারও নরম বালিশ পছন্দের, কেউ আবার তুলনামূলক শক্ত বালিশে স্বচ্ছন্দ। কেউ একটি বালিশে মাথা দিয়ে রাত কাটান, কারও আবার একজোড়া লাগে। আসল কথা ‘আরাম কা মামলা’। সকলেই চান দিনশেষের ঘুমটি হোক নিশ্চিন্তির। কিন্তু সেই ‘শান্তির’ দাম কত হতে পারে? লাখ টাকা? চোখ কপালে উঠল তো? অথচ এখনও কিছু বলাই হয়নি, নেদারল্যান্ডসের জনৈক ফিজিওথেরাপিস্ট বহু গবেষণায় এক বালিশ তৈরি করেছেন। সেটিই বিশ্বের সবচেয়ে দামী বালিশ (Most Expensive Pillow)। নাম ‘টেলরমেড পিলো’ (Tailormade Pillow) । দাম ৪৫ লক্ষ টাকা। 

ওই ডাচ ফিজিওথেরাপিস্ট (Duch Physiotherapist) জানিয়েছেন, একটানা ১৫ বছরের গবেষণার ফল বিশ্বের সবচেয়ে দামী এই বালিশ। তাঁর দাবি, এই বালিশে শুলে একাধিক শারীরিক ও মানসিক সমস্যা থেকে মুক্তি মিলবে। বিশেষত যাঁরা ইনসোমনিয়া বা অনিদ্রা রোগে ভোগেন উপকৃত হবেন তাঁরা। জানা গিয়েছে, জগত বিখ্যাত মিশরের তুলো রয়েছে মহার্ঘ বালিশে। এই তুলো হাতে নয়, বিশেষ ধরনের রোবোটিক মেশিনে উৎপাদিত। এছাড়া ব্যবহার করা হয়েছে মালবেরি সিল্কের কাপড় এবং নন টক্সিক ডাচ ফোম (Non-Toxic Dutch Memory Foam)। প্রশ্ন ওঠে, তাতে একটি বালিশের দাম ৪৫ লক্ষ টাকা হতে পারে?

[আরও পড়ুন: চাদরের নিচে থরে থরে রাখা নোট! সরকারি অফিসারের ঘুষের টাকা গুনতে নাজেহাল তদন্তকারীরা]

আসলে দামী তুলো, সিল্ক, ফোমের পাশাপাশি মণিমুক্ত দিয়ে সাজানো রাজকীয় এই বালিশ। ২৪ ক্যারেট সোনা রয়েছে বালিশটিতে। এছাড়াও আছে হিরে, চুনি ও নীলকান্তমণি। আসলে আরামের সঙ্গে, শরীর বিজ্ঞানকে ব্যবহার করার পাশাপাশি বালিশটিকে অপূর্ব করে সাজানো হয়েছে। সবটা মিলিয়ে দাম পৌঁছেছে সাধারণ মানুষের নাগালের বাইরে।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে সরকার বাঁচাতে আসরে উদ্ধবের স্ত্রীও! ভাঙনের আশঙ্কায় কাঁটা বিক্ষুব্ধ শিবিরও]

অতএব, ‘চাঁদ’ হাতে পাওয়ার, মানে ওই বালিশে ঘুমোনোর ইচ্ছে হলে ঘটিবাটি বেঁচতে হবে মধ্যবিত্তকে। এরপরে কি ‘টেলরমেড পিলো’তে শুয়ে ঘুম আসবে? এমনকী যে কতিপয় অর্থবানের সামর্থ্য আছে বিশ্বের সবেচেয়ে দামি বালিশ কেনার, তিনিও নিশ্চিন্ত রাত কাটাতে পারবেন না। ৪৫ লক্ষ টাকার বালিশ বলে কথা, ‘রেতে ডাকাতের ভয়!’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে