৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

তৃণমূলের প্রচারে নজর কাড়ছেন ‘নানা-শাহরুখ’রা, সংলাপে মাত জঙ্গলমহল

Published by: Subhamay Mandal |    Posted: April 28, 2019 8:17 pm|    Updated: April 28, 2019 8:17 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ‘উস মচ্ছরকো…উস মচ্ছরকো বঙ্গালমে ঘুসনে মত দেনা’।
ভোটের বাজারে নানা পাটেকরের এই ডায়লগে রঘুনাথপুরে ঝড় তুলেছে শাসকদল। আর নানার সঙ্গে রয়েছেন শাহরুখ খান, সইফ আলি খান। রঘুনাথপুর শহর থেকে অজপাড়া গাঁ এই তিন তারকার ভোটপ্রচারে চোখ টানছে সকলের। গত বৃহস্পতিবার থেকে তারা এই রঘুনাথপুরে প্রচার করে যাচ্ছেন। রবিবার এই তিন তারকা বেড়ো এলাকায় একের পর এক ডায়লগ আওড়ে সেখানকার মানুষের মন জিতে নেন। আর এই তিন তারকাকে দেখতে তৃণমূলের ভোটপ্রচারে ভিড় উপচে পড়ছে।

ভিড় তো উপচে পড়বেই। শাহরুখ খান, নানা পটেকর, সইফ আলি খান বলে কথা! তবে আসল নন, ডুপ্লিকেট। শাহরুখের ডামি মুম্বইয়ের প্রশান্ত ওয়ালদে, নানা পটেকর হিসাবে যিনি নিজেকে তুলে ধরেছেন তিনি শ্রবনকুমার শাক্সেনা। তাঁর বাড়িও মুম্বইয়ে। আর সইফ আলি খান হলেন মহম্মদ সাজিদ। তিনি আমেদাবাদের। মুম্বইয়ের প্রশান্তকে দেখলে মনে হচ্ছে একেবারে শাহরুখ খান। বাজিগর, ডর-এর নায়ক শাহরুখ খানের মতোই তিনি ডায়লগ বলছেন। আর সেই ডায়লগের মাঝে কেন শাসকদল তৃণমূলকে ভোট দেবেন তারা কথাও তুলে ধরছেন তিনি। এই তিন স্টার দেশ জুড়ে বিভিন্ন জলসা ও বিচিত্রানুষ্ঠানে অংশ নেন। রঘুনাথপুরে পুজোর অনুষ্ঠানে তাঁরা আগে এলেও ভোটের ময়দানে তাঁদের নায়কের মতো চেহারা তুলে ধরে শাসকদলের হয়ে প্রচার এই প্রথম।

[আরও পড়ুন: প্রতিশ্রুতিই সার, না পাওয়ার ক্ষোভ উগরে ব়্যাপ রূপান্তরকামীদের]

এবার বাংলায় তাদের ভোট প্রচারে ডাক পড়ায় ভীষণই খুশি তাঁরা। শুধু তাঁরাই খুশি নন। এই তারকারা যেভাবে ডায়লগের সঙ্গে ভোটের কথা বলছেন তাতেই বাজিমাত। আসলে শাহরুখ খান যে এরাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। তাই শাহরুখবেশী মাথা ঝাঁকিয়ে প্রশান্ত বলছেন, “বাংলায় শাহরুখ খানের এত ফ্যান তা আগে জানতাম না। এবার ভোটপ্রচারে এসে তা বুঝতে পারলাম।” এই জেলায় গত পুরভোটে নকল অমিতাভ বচ্চনকে এনে ভোটের বাজার কাঁপিয়ে দিয়েছিলেন পুরুলিয়ার পুরপ্রধান শামিম দাদ খান। তাই এবার রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি এই নকল শাহরুখ, নানা পটেকর ও সইফ আলি খানকে ভোটের ময়দানে এনে নজর কেড়ে নিয়েছেন ভোটারদের। তাঁর কথায়, “শাহরুখ খান বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ায় প্রচারে আরও সাড়া পড়ে গিয়েছে। ভাবছি আরও কয়েকদিন এই তিন স্টারকে এখানে প্রচারে রেখে দেব।” নকল নানা পটেকর বলছেন, “ছেলে-মেয়েদের ডাক্তার বানান, ইঞ্জিনিয়ার বানান, কিন্তু চৌকিদার বানাবেন না।”

[আরও পড়ুন: ‘বিজেপি না, তৃণমূলে যাব’, কেঁদেকেটে একশা একরত্তি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement