২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

একাধিক গাড়ির জন্য এক পলিসি, মুশকিল আসান করল আইসিআইসিআই লম্বার্ড

Published by: Monishankar Choudhury |    Posted: August 4, 2022 1:29 pm|    Updated: August 4, 2022 1:29 pm

ICICI Lombard launches new car insurance plan | Sangbad Pratidin

দু’চাকা, চারচাকা মিলিয়ে আপনার কি গাড়ির সংখ‌্যা একের বেশি? একেকটা গাড়ির জন‌্য একেকটা পলিসি রাখতে হয়? আর প্রয়োজন নেই। আইসিআইসিআই লম্বার্ড নিয়ে এসেছে নতুন কিছু প্ল‌্যান, যার মাধ‌্যমে সব প্ল‌্যানকে নিয়ে আসতে পারেন এক ছাতার তলায়। তথ‌্য সংকলনে টিম সঞ্চয়

নসিওরেন্সের দুনিয়ায় আইসিআইসিআই লম্বার্ড-এর নাম সুবিদিত। বিশেষ করে দেশের অগ্রণী প্রাইভেট জেনারেল ইনসিওরেন্স সংস্থার তালিকায় আইসিআইসিআই লম্বার্ড স্বমহিমাতেই বিরাজমান। সম্প্রতি এরা গ্রাহকদের জন‌্য এনেছে নজরকাড়া কিছু প্ল‌্যান, আআরডিএআই-এর নির্দেশনামা মেনেই। এই প্ল‌্যানগুলির আওতায় কোনও গ্রাহক যাঁরা একাধিক যানের মালিক (চার চাকা এবং দু’চাকা মিলিয়ে) তাঁরা তাঁদের সমস্ত যানগুলিকে একই পলিসির আওতায় আনতে পারবেন, তা-ও আবার সিঙ্গল রিনিউয়াল ডেট এবং কম্প্রিহেনসিভ কভার-সহ। অর্থাৎ এবার তাঁরা পাচ্ছেন, তাঁদের সমস্ত যানের জন‌্য সিঙ্গল মোটর ইনসিওরেন্স পলিসি, সিঙ্গল প্রিমিয়াম-সমেত। যাঁরা মোটর ফ্লোটার পলিসির সুবিধা নিচ্ছেন, তাঁদের আবার নিজেদের একাধিক যানের জন‌্য কম প্রিমিয়াম দিতে হবে। ফলত, একাধিক গাড়ির জন‌্য আলাদা আলাদা মোটর ইনসিওরেন্স পলিসি না নিয়ে এবার সবগুলিকে একই ছাতার তলায় আনতে পারবেন সহজেই।

[আরও পড়ুন: সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানেই বাজিমাত, সুখ আসবে ঝেঁপে]

শুধু কী তাই! রয়েছে টেলিম‌্যাটিকস অ‌্যাড-অন-এর সুবিধাও। এর মাধ‌্যমে বেস মোটর প্রোডাক্টকে ‘অ‌্যাসেট কাম ইউসেজ’ বেসড প্রোডাক্টে পরিবর্তন করা যাবে। বেস মোটর ভেহিকল-এর ইনসিওরেন্সের জন‌্য যে প্রিমিয়ামের অঙ্ক নির্ধারিত হবে, তা কিছুটা নির্ভর করবে ব‌্যবহারের উপর। এই টেলিম‌্যাটিকস অ‌্যাড-অন-এর আওতায় গ্রাহকরা একাধিক প্ল‌্যান বেছে নিতে পারেন।
যেমন–
#পে অ‌্যাজ ইউ ইউজ (পিএওয়াইইউ): এই প্ল‌্যানের আওতায় গ্রাহকরা নানাবিধ ‘কিলোমিটার’-এর মধ্যে থেকে (ব‌্যবহারের ভিত্তিতে) বেছে নিতে পারবেন। কাজেই এর প্রিমিয়াম ঠিক ততটুকুই হবে, যতটুকু গ্রাহক তার যানটিকে ব‌্যবহার করবেন অর্থাৎ চালাবেন।

#পে হাউ ইউ ইউজ (পিএইচওয়াইইউ): এই প্ল‌্যানের মাধ‌্যমে প্রিমিয়ামের অঙ্ক বদল হবে ড্রাইভিং বিহেভিয়ার স্কোরের মাপকাঠি মেনে। যে গ্রাহকের ড্রাইভিং বিহেভিয়ার ভাল, সে পলিসির বেস প্রিমিয়ামের উপর নজরকাড়া ডিসকাউন্ট পাবেন।

আইসিআইসিআই লম্বার্ডের এক্সিকিউটিভ ডিরেক্টর সঞ্জীব মন্ত্রী জানিয়েছেন, ‘‘আইআরডিএআই-এর সাম্প্রতিক ঘোষণা রীতিমতো বৈপ্লবিক। একই ব‌্যক্তির পক্ষে একাধিক যানের জন‌্য একাধিক মোটর পলিসি চালিয়ে নিয়ে যাওয়া কষ্টকর। আমাদের উদে‌্যাগে গ্রাহকরা সেই কষ্ট থেকে বাঁচবেন। গ্রাহকরা সিঙ্গল পলিসি চালাতে পারবেন যা তাদের মালিকানাধীন সমস্ত গাড়ির ক্ষেত্রে প্রযোজ‌্য হবে।”

[আরও পড়ুন: বাড়ছে ডেবিট কার্ড জালিয়াতি, জেনে নিন কীভাবে ঠেকাবেন প্রতারকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে