Advertisement
Advertisement

Breaking News

Nephro Care India

শেয়ার বাজারে দুরন্ত এন্ট্রি! প্রথম দিনেই লগ্নিকারীদের প্রত্যাশা ছাপিয়ে গেল Nephro Care India

৯৯.৫ শতাংশ লাভের মুখ দেখলেন বিনিয়োগকারীরা।

Nephro Care India Limited stock makes stellar debut on NSE Emerge

ছবিতে বাঁ দিকে ড. সুতপা সেন, ড. প্রতিম সেনগুপ্ত, সৃঞ্জয় বোস, অভীক গুপ্ত, স্বামী চিদস্বরূপানন্দ, কুলভূষণ পরাশর

Published by: Biswadip Dey
  • Posted:July 5, 2024 8:01 pm
  • Updated:July 5, 2024 8:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার শেয়ারবাজারে দুরন্ত এন্ট্রি নিল নেফ্রো কেয়ার ইন্ডিয়া। এর আগে সংস্থার আইপিও (IPO) দারুণ সাড়া ফেলেছিল। এবার শেয়ার বাজারে আত্মপ্রকাশ করতেই খেলল ঝোড়ো ইনিংস। লিস্ট হতেই স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থার শেয়ার বিনিয়োগকারীদের মুখে দারুণ হাসি ফোটাল।

কলকাতার সংস্থাটির আইপিওর প্রাইস ব্যান্ড ছিল শেয়ার পিছু ৯০ টাকা। লিস্টিংয়ের সময় দাম ওঠে ১৭১ টাকা। যা প্রাইস ব্যান্ডের তুলনায় ৯০ শতাংশ বেশি। আত্মপ্রকাশের খানিকক্ষণের মধ্যেই ৫ শতাংশ আপার সার্কিট স্পর্শ করে সংস্থার শেয়ার। তখন এর দাম ওঠে ১৭৯.৫৫ টাকা। ফলে আইপিওর মূল্যে ৯৯.৫ শতাংশ লাভের মুখ দেখে বিনিয়োগকারীদের মুখে উঠল হাসি। আগামী সপ্তাহে এই গ্রাফ আরও ঊর্ধ্বমুখী হবে বলেই আশা। আইপিও আনার পরে সংস্থার শেয়ারের পরিমাণ বেড়েছে ৬১.৩৯ শতাংশ।

Advertisement

[আরও পড়ুন: হাথরাসের স্বজনহারাদের সঙ্গে সাক্ষাৎ রাহুল গান্ধীর, প্রশাসনিক গাফিলতির অভিযোগে বিঁধলেন যোগীকে]

২০২৩ সালের ডিসেম্বরে নেফ্রো কেয়ার ইন্ডিয়া লিমিটেড প্রি-আইপিওর ফান্ডিং রাউন্ড বন্ধ করে দেয়। এতে অংশ নিয়েছিলেন এইডিএফসি লিমিটেডের প্রাক্তন চেয়ারম্যান দীপক পারেখ, এইচডিএফসি সিকিউরিটিজের চেয়ারম্যান ভরত শাহ ও ম্যাক্লিওডসেরর প্রতিষ্ঠাতা ও এমডি রাজেন্দ্র আগরওয়াল। এর পর এই বছরের ২৮ জুন লগ্নিকারীদের জন্য সাবস্ক্রিপশন উইন্ডো খুলে দেওয়া হয়। আর প্রথম থেকেই মেলে দারুণ সাড়া।

Advertisement

সংস্থাটির লক্ষ্যই ছিল আইপিওর মাধ্যমে বাজার থেকে ৪১.২৬ কোটি টাকা তোলা। এবং সেই অর্থের থেকে ২৬.১৭ কোটি টাকা বিনিয়োগ করে মধ্যমগ্রামে একটি মাল্টি-স্পেশালিটি স্বাস্থ্য পরিষেবাকারী হাসপাতাল খোলা। যার নাম ‘ভিভাসিটি মাল্টি স্পেশালিটি হাসপাতাল’। বাকি অর্থ কর্পোরেট ক্ষেত্রে বিনিয়োগ করা হবে। প্রসঙ্গত, ২০২১ সালে দেশের অন্যতম শীর্ষস্থানীয় নেফ্রোলজিস্ট ড. প্রতিম সেনগুপ্তর উদ্যোগে স্থাপিত হয় নেফ্রো কেয়ার।

[আরও পড়ুন: সংসদে মিথ্যা ভাষণের অভিযোগ, এবার মোদির বিরুদ্ধে নালিশ কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ