BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সিলমোহর দলের, সল্টলেকের বি জে ব্লকের পুজোর উদ্বোধন করবেন অমিত শাহ

Published by: Subhamay Mandal |    Posted: September 29, 2019 3:37 pm|    Updated: September 29, 2019 3:38 pm

Home Minister Amit Shah to inaugurate Salt Lake Durga Puja

রূপায়ণ গঙ্গোপাধ্যায় ও শুভময় মণ্ডল: জল্পনার অবসান। বি জে ব্লকের পুজোর উদ্বোধনেই আসছেন অমিত শাহ। শনিবার রাতে ঠিক হয়, রবিবার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে চিঠি আসে পুজোকমিটির কাছে। বিজেপির তরফে মেজদার পুজোকে সিলমোহর দেওয়া হয় উদ্বোধনের জন্য। মেজদা মানে বিজেপি নেতা উমাশংকর ঘোষদস্তিদার সল্টলেকের বি জে ব্লকের পুজোর সভাপতি। সংবাদ প্রতিদিন ডট ইন-এর কাছে সূত্রের খবর ছিল, বি জে ব্লকের পুজোর উদ্বোধনেই আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সেই তথ্যই মিলল। দলীয় বৈঠকে সিদ্ধান্ত হয়, এই পুজোরই উদ্বোধন করবেন তিনি।

[আরও পড়ুন: উদ্বোধন করবেন অমিত শাহ, প্রস্তুতিতে ব্যস্ত সল্টলেকের বি জে ব্লকের পুজো]

এদিকে, অমিত শাহকে আমন্ত্রণ জানানো নিয়ে পুজো কমিটির মধ্যে অন্তর্দ্বন্দ্ব শুরু হয়। সভাপতি বনাম সম্পাদক পরিস্থিতি তৈরি হয়। কমিটির সদস্যদের অভিযোগ, তাঁদের না জানিয়েই আমন্ত্রণ জানানো হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। ঠিক যেমন কালীঘাট সংঘশ্রীতে সংঘাত তৈরি হয়েছিল পুজো কমিটির মধ্যে বিজেপি নেতা সায়ন্তন বসুকে কমিটির সভাপতি করায়। শেষপর্যন্ত গেরুয়া শিবিরের হাতছাড়া হয় ওই পুজো। একইরকমভাবে বি জে ব্লকের পুজো কমিটির মধ্যেও দ্বন্দ্ব শুরু হয়। সম্পাদক অনিন্দ্য সিংহরায় জানান, ‘কাউকে না জানিয়েই অমিত শাহকে উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এটা কারও ব্যক্তিগত সম্পত্তি নয়, এটা বি জে ব্লকের বাসিন্দাদের পুজো। কেউ একা সিদ্ধান্ত নিতে পারেন না।’ উলটোদিকে সভাপতি তথা বিজেপি নেতা উমাশংকর ঘোষদস্তিদারের বক্তব্য, ‘কমিটিকে জানিয়েই সিদ্ধান্ত নেওয়া হয়। অমিত শাহকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত আমার একার নয়।’

[আরও পড়ুন: কাজে ‘ছুটি’, মমতার সঙ্গে ঠাকুর দেখলেন পিকে]

অমিত শাহ উদ্বোধনে আসতে পারেন এই খবর প্রকাশ্যে আসতেই বেঁকে বসে পুজো কমিটি। লেগে যায় সভাপতি বনাম সম্পাদক দ্বন্দ্ব। কিন্তু বৈঠকে কাটে জট। এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রকও সিলমোহর দেওয়ায় আর বাধা রইল না কোনও। জানা গিয়েছে, আগামী ১ অক্টোবর সন্ধে সাড়ে সাতটায় বি জে ব্লকের পুজো উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। উল্লেখ্য, সল্টলেকের সবচাইতে পুরনো দুর্গাপুজো কমিটি বি জে ব্লকের থিম এবারে ঢোলকপুরের রাজপ্রাসাদ। ছোটা ভীম, ছুটকি, রাজু থেকে টিনটিন-সহ বিভিন্ন কার্টুন চরিত্রে সেজে উঠবে এই পুজোমণ্ডপ। প্রতিমায় থাকছে সাবেকিয়ানার ছোঁয়া। বি জে ব্লকের এই সাবেকি প্রতিমার নেপথ্যে রয়েছেন শিল্পী প্রদীপ রূদ্র পাল। থিম ভাবনা এবং মণ্ডপসজ্জায় রয়েছেন সুব্রত দত্ত এবং সৌরভ চক্রবর্তী। উল্লেখ্য, এবার ৩৬তম বর্ষ বি জে ব্লকের পুজোর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement