২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

ভারচুয়াল উদ্বোধনের পরই উধাও দুর্গাপুরের ক্লাবের মণ্ডপ-প্রতিমা! সোশ্যাল মিডিয়ায় শোরগোল

Published by: Tiyasha Sarkar |    Posted: October 16, 2020 4:45 pm|    Updated: October 16, 2020 4:45 pm

An Images

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: ভারচুয়াল উদ্বোধনের পরই উধাও মণ্ডপ-প্রতিমা! সন্ধে থেকে নতুন করে শুরু হল মণ্ডপ তৈরির কাজ। ঘটনাটি দুর্গাপুরের। বিকাল ও রাতের মণ্ডপের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই প্রবল সমালোচনা শুরু হয়েছে দুর্গাপুর জুড়ে।

করোনার (Coronavirus) কারণে চলতি বছরে একাধিক নিময় মেনে আয়োজন করা হচ্ছে পুজোর (Durga Puja 2020)। পরিস্থিতির কারণে বাধ্য হয়েই এবার নবান্নের সভাঘর থেকেই ভারচুয়ালি রাজ্যের প্রায় ১৮০টি পুজোর উদ্ধোধন করেছেন মুখ্যমন্ত্রী। তার মধ্যেই ছিল দুর্গাপুর ভিড়িঙ্গী মোড়ের নবারুন ক্লাবের পুজো। বৃহস্পতিবার বিকেলে ওই পুজোর উদ্ধোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর কিছুক্ষণের পর দেখা যায়, যে মণ্ডপ-প্রতিমা দেখে মু্খ্যমন্ত্রী পুজোর উদ্ধোধন করলেন, তা বেমালুম উধাও। কিন্তু কেন একাণ্ড?

[আরও পড়ুন: উৎসবে আয়োজন নয়, করোনা কালে ‘লৌকিক’ ছোঁয়ায় শারদ অঞ্জলি ৯৫ পল্লিতে]

উদ্যোক্তাদের দাবি, আদপে এই মণ্ডপ হবে না। ‘ইন্ডিয়া গেট’-এর আদলে তৈরি হবে মণ্ডপ। মুখ্যমন্ত্রী ও দুর্গাপুরের সম্মান রাখতেই কোনওরকমে একটি মণ্ডপ খাড়া করে প্রতিমা বসানো হয়েছিল। পুজো কমিটির যুগ্ম সম্পাদক সঞ্জয় পাল জানান, “আদপে বর্তমান অতিমারী পরিস্থিতিতে পুজো করব কিনা তা নিয়েই দোটানায় ছিলাম। অনেক পরে আমাদের মণ্ডপ নির্মাণের কাজ শুরু হয়েছে। আচমকাই ১৩ অক্টোবর রাতে আমরা জানতে পারি মুখ্যমন্ত্রী এই পুজোর উদ্ধোধন করবেন। তাই এক রাতের মধ্যে একটা মণ্ডপ তৈরি করে তাতে প্রতিমা বসানো হয়।” তিনি দাবি করেছেন মণ্ডপের ধাঁচের খুব একটা পরিবর্তন না করেই ‘ইন্ডিয়া গেট’ নির্মাণ করা হবে। আগামী ২২ অক্টোবর ষষ্ঠীর সকালে দর্শনার্থীরা প্রতিমা দর্শন করতে পারবেন।

ছবি: উদয়ন গুহরায়

[আরও পড়ুন:রবি ঠাকুরের ‘ঘরবন্দি’ অমলের হাত ধরে মুক্তির পথ খুঁজবে বেহালা নূতন দল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement