BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ফের বদল সময়সূচিতে, জেনে নিন সপ্তমী থেকে দশমী কখন মিলবে মেট্রো পরিষেবা

Published by: Tiyasha Sarkar |    Posted: October 23, 2020 9:59 am|    Updated: October 23, 2020 10:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কারণে চলতি বছরে হাই কোর্টের নির্দেশ মেনে চলছে পুজো (Durga Puja 2020)। ফলে ইচ্ছে থাকলেও প্রতিবারের মতো ভিড় করে প্যাণ্ডেপ হপিং এবার অসম্ভব। তাই মেট্রোয় চাপ বাড়ার সম্ভাবনাও নেই। সেই কারণেই পুজোর চারদিনের মেট্রো পরিষেবার সময়সীমা পরিবর্তন করল কর্তৃপক্ষ।

মেট্রোর তরফে জানানো হয়েছে, ২৩ অক্টোবর অর্থাৎ সপ্তমী থেকে নবমী পর্যন্ত পরিষেবা শুরু হবে সকাল ১০ টায়। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। দশমীতে প্রথম মেট্রো চলবে সকাল ১০. ১০-এ। জানা গিয়েছে, এই কদিন ২০ মিনিট অন্তর চলবে মেট্রো। মোট চলানো হবে ৬৮টি মেট্রো। তবে পরিষেবা পেতে মাস্ক ব্যবহার আবশ্যক। পাতালে প্রবেশের ক্ষেত্রে মেনে চলে হবে মেট্রো কর্তৃপক্ষের একাধিক নিয়ম। অন্যথায় যথাযথ ব্যবস্থা নেওয়া হবে মেট্রোর তরফে।

metro

[আরও পড়ুন: মোদির ভারচুয়াল সভা এড়ালেন শোভন-বৈশাখী, মুখ্যমন্ত্রী পাঠালেন শারদ উপহার]

উল্লেখ্য, পুজোর ভিড় সামাল দিতে আগেই ৫ দিন মেট্রোর সময়সূচিতে বদল করা হয়েছিল। জানানো হয়েছিল ষষ্ঠীতে সকাল ৮টা থেকে রাত ৯.৩০ পর্যন্ত মেট্রো চালানো হবে। সপ্তমী থেকে নবমী দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত আট মিনিট অন্তর এবং দশমীতে সকাল ১০.১০ থেকে রাত ৯.৩০টা পর্যন্ত মেট্রো চালানোর কথা ছিল। অর্থাৎ পুজোর ক’দিন মেট্রোর (Kolkata Metro) সময়সীমা বাড়ানো হত। কিন্তু করোনার কারণে হাই কোর্টের তরফে পুজো মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। হাই কোর্টের তরফে জানানো হয়, ১৫ থেকে ২৫ জন পুজো উদ্যোক্তাই শুধু মণ্ডপে প্রবেশ করতে পারবেন। সমস্ত পুজো মণ্ডপের বাইরে থাকবে ‘নো এন্ট্রি’ বোর্ড (No Entry Board)। সমস্ত পুজো মণ্ডপ কনটেনমেন্ট জোন। ছোট মণ্ডপের ক্ষেত্রে ৫ মিটার। বড় মণ্ডপের ক্ষেত্রে ১০ মিটার দূরত্ব বজায় রাখতে হবে। ক্লাবগুলির তরফ থেকেও বাড়াতে হবে সচেতনতা। আদালতের রায়েই পরই অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত বদলের চিন্তাভাবনা শুরু করে কর্তৃপক্ষ। অবশেষে ফের পালটানো হল সময়সূচি।

[আরও পড়ুন: কচি পাঁঠার ঝোল থেকে পাবদা, করোনা রোগীদের রসনাতৃপ্তিতে মেডিক্যালে এলাহি আয়োজন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement