BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার অক্ষয় তৃতীয়ায় অত্যন্ত শুভযোগ, জেনে নিন সংসারে সুখ-সম্বৃদ্ধি বৃদ্ধির জন্য কী কিনবেন

Published by: Sulaya Singha |    Posted: May 2, 2022 6:33 pm|    Updated: May 2, 2022 6:33 pm

Buy these things for Akshay Tritiya and embrace good luck | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্জিকা অনুযায়ী, প্রতি বছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে পালিত হয় অক্ষয় তৃতীয়া। এবার তা পড়েছে ৩ মে অর্থাৎ মঙ্গলবার। এমনিতেই হিন্দু ও জৈন ধর্মাবলম্বীদের কাছে এই তিথির বিশেষ তাৎপর্য রয়েছে। তবে জ্যোতিষ শাস্ত্র মতে এবারের অক্ষয় তৃতীয়ায় অত্যন্ত শুভযোগ রয়েছে। যা আগামী ১০০ বছরেও হয়তো দেখা যাবে না।

প্রথমেই জেনে নেওয়া যাক এবারের অক্ষয় তৃতীয়ার (Akshay Tritiya) তিথি। বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকা বলছে, তৃতীয়া তিথি আরম্ভ ১৯ বৈশাখ, ৩ মে, মঙ্গলবার ভোর ৫টা ২০ মিনিটে। শেষ ২০ বৈশাখ, ৪ মে বুধবার, সকাল ৭টা ৩৩ মিনিটে। এদিকে গুপ্তপ্রেস পঞ্জিকা মতে, তৃতীয়া তিথি শুরু ১৮ বৈশাখ, ২মে, সোমবার রাত ৩টে ১৬ মিনিট ৭ সেকেন্ডে। শেষ ২০ বৈশাখ, ৪ মে, বুধবার ভোর ৫টা ২৫ মিনিট ৮ সেকেন্ডে। এই তিথিতে সোনা ও রুপো কেনার শুভ সময় ভোর ৫টা ৩৯ মিনিট থেকে পরের দিন ভোর ৫টা ৩৮ মিনিট পর্যন্ত।

laxmi

[আরও পড়ুন: গ্যাংস্টারের বাড়ি তল্লাশিতে গিয়ে মিলল মেয়ের মৃতদেহ, পুলিশকে ঘিরে বিক্ষোভ প্রতিবেশীদের]

জ্যোতিষীদের মতে, এবারের অক্ষয় তৃতীয়ায় পঞ্চ মহাযোগ তৈরি হচ্ছে। ৩মে সূর্য থাকবে মেষ রাশিতে, চন্দ্র কর্কট, বৃহস্পতি এবং শুক্র মীন রাশিতে ও কুম্ভ রাশিতে থাকবে শনি। এছাড়াও কেদার, উভয়াচারী, শুভ কর্তরী, বিমল ও সুমুখ নামের পাঁচটি রাজযোগও গঠিত হচ্ছে। গ্রহের এমন সংমিশ্রণ আগামী ১০০ বছরেও হবে না বলে জানাচ্ছেন জ্যোতিষীরা।

এর অর্থ কী? এই বিরল সংমিশ্রণের প্রভাব নাকি অত্যন্ত শুভ হয়ে থাকে। তাই এই তিথিতে সোনা কিংবা রুপো কিনতে সংসারে সুখ ও সম্বৃদ্ধি বৃদ্ধি পাবে। ধাতব জিনিস ছাড়াও বাসনপত্র কিংবা আসবাবপত্রও কিনতে পারেন। এই দিন জমি সংক্রান্ত কোনও কাজ পড়ে থাকলে, সেটাও সেরে ফেলুন।

[আরও পড়ুন: OMG! স্বাস্থ্যকেন্দ্র মৃত ঘোষণা করার পর ম্যাজিক, বৃদ্ধ বেঁচে উঠলেন মর্গে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে