BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাদারিহাট স্টেশন চত্বরে তাণ্ডব হাতির, আতঙ্কিত সাধারণ মানুষ

Published by: Subhamay Mandal |    Posted: November 27, 2019 8:02 pm|    Updated: November 27, 2019 8:02 pm

Angry Elephant rampage at Madarihat Rail Station

রাজকুমার, আলিপুরদুয়ার: ফের কানা হাতি তাণ্ডব চালাল মাদারিহাটে। এবার সটান মাদারিহাট রেলস্টেশনে দাপিয়ে বেড়াল জলদাপাড়া জাতীয় উদ্যানের এক চোখ কানা হাতি। বুধবার সন্ধ্যায় জলদাপাড়ার জঙ্গল থেকে বেড়িয়ে মাদারিহাটের পিংকি চৌপথি হয়ে হাতিটি মাদারিহাটের স্টেশন পাড়াতে ঢুকে পড়ে। স্টেশন পাড়ার একটি বিদ্যুতের খুটিতে ধাক্কা মারে বাঁ চোখ কানা এই হাতি। এর পর সটান মাদারিহাট রেল স্টেসনে উঠে পড়ে হাতিটি। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন জলদাপাড়া জাতীয় উদ্যানের বনকর্মীরা।

সন্ধ্যা ৭ টার আগেই ফের ৩১ নম্বর জাতীয় সড়ক হয়ে জলদাপাড়া জাতীয় উদ্যানের সাউথ খয়েরবাড়ি বনাঞ্চলে ঢুকে যায় হাতিটি। উল্লেখ্য এই হাতিটির বাঁ চোখ খারাপ হয়েছে বলে জানা গিয়েছে। এর আগে ১৯ নভেম্বর এই হাতিটি মাদারিহাট থানায় ঢুকে তাণ্ডব চালায়। থানার গাড়িতেও সামান্য ভাঙচুর করে। তবে এখনও এই হাতির হামলায় কোনও মানুষ আহত হননি। হাতিটিকে নিয়ে উদ্বিগ্ন জলদাপাড়া জাতীয় উদ্যান কর্তৃপক্ষ। জলদাপাড়া জাতীয় উদ্যানের সহকারি বন্যপ্রাণ সহায়ক মনীশ কুমার যাদব বলেন, “হাতিটি অত্যন্ত নম্র। এই হাতির বাঁ চোখ খারাপ হয়েছে। তবে কতটা খারাপ হয়েছে তা আমাদের পক্ষে বলা সম্ভব নয়। বুনো হাতি তাই চোখের চিকিৎসা করানোটা খুব জটিল বিষয়। কিন্তু এই হাতি আক্রমণাত্মক নয়। এখনও এই হাতির দ্বারা কেউ আহত বা নিহত হননি।”

হাতিটিকে এদিন ফের জঙ্গলে তাড়িয়ে দেওয়া হয়েছে। সকলের কাছে আধিকারিকের আবেদন এই হাতিটিকে যেন কেউ উত্যক্ত না করেন। দলে যোগ দিতে পারছে না বলে একা এই হাতি বারবার লোকালয়ে বেড়িয়ে পড়ছে। তাঁরা হাতিটির উপর নজর রাখছেন বলে জানিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে