BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দূষণ থেকে বাঁচতে গাজর খাওয়ার দাওয়াই, মন্ত্রীর টুইটে হাসির রোল নেটদুনিয়ায়

Published by: Subhamay Mandal |    Posted: November 5, 2019 5:00 pm|    Updated: November 5, 2019 5:00 pm

Eat carrot to escape pollutants, says union minister Harsh Vardhan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগামছাড়া দূষণে জেরবার দেশের রাজধানী। শ্বাস নিতে কষ্ট হচ্ছে আট থেকে আশির। সেই অবস্থায় দূষণ নিয়ে চলছে রাজনীতি, পারস্পরিক দোষারোপের পালা। অনেকে আবার সোশ্যাল মিডিয়ায় সুস্থ থাকার নানান টিপস দিচ্ছেন। সম্প্রতি, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন দূষণ থেকে বাঁচতে বেশি করে গাজর খাওয়ার পরামর্শ দিয়েছেন। মন্ত্রীর এই টুইট দুদিন পুরনো হলেও মশকরা করতে ছাড়ছেন না নেটিজেনরা। মন্ত্রীর দাওয়াই নিয়ে শোরগোল নেটদুনিয়ায়।

হর্ষবর্ধন টুইট করে জানিয়েছেন, গাজরের মধ্যে দূষণ সংক্রান্ত রোগের প্রতিষেধক রয়েছে। এতে রয়েছে ভিটামিন এ, পটাশিয়াম, অ্যান্টি-অক্সিড্যান্টস যা রাতকানা রোগ সারায়। ভারতে এই রোগের বহু উদাহরণ দেখা গিয়েছে। এছাড়াও গাজর দূষণের জেরে রোগ দূর করে। শীতের সময় বেশি করে তাই গাজর খাওয়ার দাওয়াই দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু মন্ত্রীর পরামর্শকে ভালভাবে নেননি নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় প্রচুর ট্রোলড হয়েছেন হর্ষবর্ধন।

অন্যদিকে, পশ্চিমী ঝঞ্ঝা গতি বাড়াতেই দিল্লি-সহ উত্তর ভারতে পরিস্থিতি কিঠুটা স্বাভাবিক হতে শুরু করেছে। মঙ্গলবার প্রায় দিন দশেক বাদে সূর্যের দেখা পেয়েছেন রাজধানীর বাসিন্দারা। বাতাসের গুণমান সূচক বেলা বাড়তেই একটা সময়ে ২০০-তে নামে। যেটা গত কয়েকদিন এই সময়ে ৫০০’র উপরে ছিল। পশ্চিমী ঝঞ্ঝার ফলে বাতাসের গতি বাড়ায় ধোঁয়াশার চাদর সরতে শুরু করেছে। যা কিছুটা স্বস্তি দিচ্ছে দিল্লিকে।

[আরও পড়ুন: উত্তর ভারতের দূষণ নিয়ে চিন্তিত প্রধানমন্ত্রী, সমস্যা সমাধানে উচ্চ পর্যায়ের বৈঠক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে