BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

খিদের জ্বালায় কাঁঠাল খেতে যাওয়াই কাল, নাগরাকাটার চা-বাগানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হাতির

Published by: Subhamay Mandal |    Posted: July 22, 2020 12:09 pm|    Updated: July 22, 2020 12:09 pm

An Images

অরূপ বসাক, মালবাজার: বুধবার আবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল একটি পূর্ণবয়স্ক পুরুষ হাতির। মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের বামনডাঙা চা-বাগানের ঘটনা। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে প্রচন্ড বৃষ্টির সময় নাথুয়া জঙ্গল থেকে এই হাতিটি চা-বাগান এলাকায় আসে। রাত সাড়ে তিনটে নাগাদ চা-বাগানের কারখানার কাছে একটি কাঁঠাল গাছ থেকে কাঁঠাল খাবার সময় কোনওভাবে বিদ্যুতের সংস্পর্শে চলে আসে।

স্থানীয়দের বক্তব্য, রাতে প্রচন্ড শব্দ করে হাতিটি মাটিতে লুটিয়ে পরে। খবর পাওয়া মাত্র ভোরের দিকে ঘটনাস্থলে যায় খুনিয়া বনদপ্তর এবং নাগরাকাটা পুলিশ। দেখা যায়, হাতিটির শুঁড়ে বিদ্যুতের তার জরিয়ে রয়েছে এবং রাস্তার পাশেই মৃত অবস্থায় পরে রয়েছে। খুনিয়া রেঞ্জের রাজকুমার লায়েক বলেন, এটি পুর্ণবয়স্ক পুরুষ হাতি। রাতের দিকে নাথুয়া জঙ্গল থেকে এই এলাকায় এসেছিল। এখন হাতিটিকে জঙ্গলের ভিতরে নিয়ে গিয়ে ময়না তদন্ত করা হবে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে, ময়নাতদন্তের পর সঠিক কারণ জানা যাবে।

[আরও পড়ুন: প্রকৃতির কোলে ফিরছে বিরল প্রাণীকুল, ওড়িশা উপকূলে দেখা মিলল বিরল হলুদ কচ্ছপের!]

বামনডাঙ্গা চা-বাগানের কর্মী মুখেশ চৌধুরি বলেন, প্রতিদিন এই এলাকায় আসে হাতি। এটা হাতিদের করিডর। রাতের দিকে এই হাতিটি চা-বাগান এলাকায় এসেছিল। চা-বাগানের কাঁঠাল গাছ থেকে কাঁঠাল খাবার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এই দুর্ঘটনা ঘটে। এই ভাবে একের পর হাতির মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে বিভিন্ন পরিবেশপ্রেমী সংগঠন।

[আরও পড়ুন: আউশগ্রামে হাতি তাড়াবে ‘ঐরাবত’, বিশেষ বন্দোবস্ত বনদপ্তরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement