BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রকৃতির কোলে ফিরছে বিরল প্রাণীকুল, ওড়িশা উপকূলে দেখা মিলল বিরল হলুদ কচ্ছপের!

Published by: Paramita Paul |    Posted: July 20, 2020 2:02 pm|    Updated: July 20, 2020 2:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন চলাকালীন বহু বিলুপ্তপ্রায় প্রাণীকে বিভিন্ন শহরের আনচে-কানাচে ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় দেদার ভাইরাল হয়েছে সেসব ছবি। এবার নেটদুনিয়ায় ভাইরাল হলুদ কচ্ছপের (Yellow Turtle) ছবি। রবিবার রাতে যার দেখা মিলেছে, ওড়িশার বালাসোর জেলায়।

ভুবনেশ্বর থেকে ১৯৬ কিলোমিটার দূরের সুজনপুর গ্রামের বাসিন্দারা প্রথম কচ্ছপটিকে (Yellow Turtle) দেখেন। কিন্তু তাঁরা বিষয়টি বুঝতে পারেননি। পরে বুঝতে পেরে বিরল প্রজাতির হলুদ কচ্ছপটিকে (Yellow Turtle) উদ্ধার করেন তাঁরাই। পরে তা বনদপ্তরের হাতে তুলে দেন। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, বালাসোরের এক ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন ভানুমিত্র আচার্য জানিয়েছেন, “এই প্রজাতির কচ্ছপ (Yellow Turtle) খুবই বিরল। কচ্ছপটির খোলস- সহ পুরো শরীরটা হলুদ রঙের। এই ধরনের কচ্ছপ খুবই বিরল। আমি নিজে এই ধরনের কচ্ছপ আগে দেখিনি।”

[আরও পড়ুন : ১১ অ্যানাকোন্ডা শাবকের জন্ম, বিশ্ব সর্প দিবসে বাড়তি আনন্দ আলিপুর চিড়িয়াখানায়]

এই কচ্ছপের ভিডিও আপাতত নেটদুনিয়ায় হটকেক। বেশিরভাগ নেটিজেনের দাবি, এই ধরনের কচ্ছপ তাঁরা আগে দেখেননি। কেউ আবার জানিয়েছেন, টিভিতে অন্য দেশে দেখলেও ভারতে এই হলুদ কচ্ছপ (Yellow Turtle) তাঁরা প্রথম দেখছেন। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক অফিসার সুশান্ত নন্দ টুইটারে লেখেন, এই হলুদ কচ্ছপটি (Yellow Turtle) সম্ভবত অ্যালবিনো প্রজাতির। এই ধরনের একটি কচ্ছপকে কয়েক বছর আগে সিন্ধ এলাকার বাসিন্দারা দেখতে পান। নিজের বক্তব্যের সঙ্গে একটি ভিডিও শেয়ার করেন তিনি। সেখানে দেখা যাচ্ছে একটি ভেসেলের মধ্যে জলে একটি হলুদ কচ্ছপ সাঁতার কাটছে।

[আরও পড়ুন : বিরল মহাজাগতিক ঘটনা, আকাশে এই ৫ গ্রহ চাক্ষুষ করার সাক্ষী থাকতে পারেন আপনি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement