BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনুশীলনের সময় প্রাণ হারাল ১৭ বছরের জিমন্যাস্ট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 6, 2016 9:09 pm|    Updated: December 6, 2016 9:09 pm

17-Year-Old Gymnast died after breaking his neck during practice

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওলিম্পিকের মঞ্চে দীপা কর্মকারের পারফরম্যান্স তাকে অনুপ্রেরণা দিয়েছিল। দেশকে সোনা এনে দেওয়ার স্বপ্ন দেখছিল সে। সেই মতো জোরকদমে চলছিল প্রস্তুতিও। কিন্তু শুরু হওয়ার আগেই সব শেষ হয়ে গেল। চলে গেল দেশের এক প্রতিভাবান জিমন্যাস্ট। পাথর চাপা পড়ল একরাশ স্বপ্ন।

brijesh

অনুশীলনের সময় ঘাড়ের হাড় ভেঙে মৃত্যু হল ১৭ বছরের ব্রিজেশ যাদবের। প্রায় দু’মাস ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে গত রবিবার হার মানল ব্রিজেশ। ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে রুপো ঝুলিতে ভরে কোচেদের মুখ গর্বিত করেছিল সে। এবার লক্ষ্য ছিল সোনা। তাই প্রস্তুতিতে আরও জোর দিয়েছিল। কিন্তু মানুষ যা চায়, সবসময় তা হয় কি? ব্রিজেশের ক্ষেত্রেও হল না। গত ১১ অক্টোবর আগ্রায় অনুশীলনের সময় ঘটে সেই দুর্ঘটনা। ডাবল ফ্রন্ট ফ্লিপ প্র্যাকটিস করছিল ব্রিজেশ। চতুর্থবার পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু নিজের ফ্লিপকে আরও নিখুঁত করার জন্য ফের একবার চেষ্টা করে সে। আর তখনই ঘটে বিপত্তি। পড়ে গিয়ে ঘাড়ের হাড় ভেঙে যায় ব্রিজেশের। গুরুতর জখম অবস্থায় তাকে ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। পরে সেখান থেকে অস্ত্রোপচারের জন্য গুরগাঁওয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে দু’বার অস্ত্রোপচার হয়। কিন্তু তাতেও বিপদ মুক্ত করা যায়নি ব্রিজেশকে। চিকিৎসকরা জানান, এই ধরনের ঘটনায় সাধারণত কোনও জিমন্যাস্ট ঘটনাস্থলেই প্রাণ হারাতে পারেন। কিন্তু ব্রিজেশ অনেক লড়াই করেছিল। শেষরক্ষা হল না।

তার অকাল মৃত্যুতে শোকস্তব্ধ কোচেরাও। অনুন্নত পরিকাঠামোকেই ব্রিজেশের মৃত্যুর জন্য দায়ি করেছেন কোচ অবরিন্দ যাদব। তিনি বলেন, “এখনও বিশ্বাস করতে পারছি না ও নেই। ব্রিজেশ দেশকে পদক এনে দেওয়ার স্বপ্ন দেখত। ও চলে যাওয়ায় দেশ একজন ভাল অ্যাথলিটকে হারাল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে