Advertisement
Advertisement
2036 Olympic

ভারতের কোন শহরে বসতে পারে অলিম্পিক গেমসের আসর? অকপটে জানালেন অমিত শাহ

অলিম্পিক আয়োজনের দৌড়ে এগিয়ে কোন শহর?

2036 Olympic: Ahmedabad's Sardar Patel complex to be the venue for 2036 Olympic games, says Union Home Minister Amit Shah। Sangbad Pratidin

অলিম্পিকের সম্ভাব্য ভেন্যু জানিয়ে দিলেন অমিত শাহ। নিজস্ব চিত্র

Published by: Sabyasachi Bagchi
  • Posted:December 25, 2023 10:55 am
  • Updated:December 25, 2023 10:55 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০৩৬ সালের অলিম্পিক (2036 Olympic) আয়োজনের জন্য বিড করবে ভারত (India)। সেটা অনেক আগেই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেই সময় শোনা গিয়েছিল মুম্বই (Mumbai) ও আহমেদাবাদের (Ahmedabad) মধ্যে যে কোনও একটি শহরে অলিম্পিকের আসর বসতে পারে। তবে এবার পুরো ব্যাপারটা খোলসা করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তাঁর দাবি আহমেদাবাদেই অলিম্পিক আয়োজনের পরিকল্পনা রয়েছে। গুজরাট সরকার সেই লক্ষ্যকে সামনে রেখে পরিকাঠামো তৈরির কাজ শুরুও করে দিয়েছে।

নরেন্দ্র মোদি স্টেডিয়াম চত্ত্বরেই রয়েছে সর্দার প্যাটেল কমপ্লেক্স। সেখানে চলছে পরিকাঠামো তৈরির কাজ। অলিম্পিক যাতে সফলভাবে আয়োজন করা যায়, সেই কারণে গুজরাট সরকার একাধিক বিদেশি সংস্থার সঙ্গে আলোচনা করছে। যাতে সেখানে আন্তর্জাতিক মানের, অলিম্পিকের উপযোগী অত্যাধুনিক ব্যবস্থাপনা-সমৃদ্ধ স্পোর্টস কমপ্লেক্স তৈরি করা যায়।

Advertisement

[আরও পড়ুন: পেলে-নেইমারের ব্রাজিলকে সাসপেন্ড করার হুমকি দিল ফিফা! কিন্তু কেন?]

অমিত শাহ বলেন, “প্রায় দেড় মাস ধরে এই প্রতিযোগিতা চলবে। পৃথিবীর সবচেয়ে বড় ক্রীড়া ইভেন্ট আয়োজন করার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নির্দেশ দিয়েছেন খেলাধুলোর প্রসারে জোর দিতে। আহমেদাবাদে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম যেমন রয়েছে, তেমনই সর্দার প্যাটেল কমপ্লেক্সের কাজ দ্রুত শেষ করার উদ্যোগ নিয়েছে সরকার।”

Advertisement

তাঁর আরও দাবি, সর্দার প্যাটেল স্পোর্টস কমপ্লেক্সকে ঢেলে সাজানোর জন্য কেন্দ্র সরকার ৪৬০০ কোটি টাকা বরাদ্দ করেছে। এছাড়া নবরংপুরা স্পোর্টস কমপ্লেক্সের জন্য বরাদ্দ করা হয়েছে ৬০০ কোটি টাকা। ভারতের বৃহত্তম স্পোর্টস কমপ্লেক্স তাই হচ্ছে আহমেদাবাদেই। সেটাও জানিয়ে দিয়েছেন অমিত শাহ।

[আরও পড়ুন: আইএফএ-র অনুমতি ছাড়াই ভিন রাজ্যের দুই ক্লাবের ঘরের মাঠ বাংলায়!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ