১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পদ্মশ্রী সম্মানের জন্য সুনীলের নাম সুপারিশ ফেডারেশনের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 1, 2018 7:10 pm|    Updated: May 1, 2018 7:10 pm

AIFF to forward Sunil Chhetri’s name for Padma Shri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের এক নম্বর স্ট্রাইকার তিনি। জাতীয় দলের জার্সি গায়ে হোক কিংবা ক্লাবের হয়ে, মাঠে নামলেই নজর কাড়েন। ডিফেন্ডারদের ত্রাস তিনি। তাঁর উপর ভরসা করেই লড়াই ঘোষণা করা যায় অনায়াসে। তিনি দেশবাসীর প্রিয় সুনীল ছেত্রী। দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে ফুটবলের একগুচ্ছ পুরস্কার হাতে তুলেছেন ইতিমধ্যেই। কিন্তু এখনও পর্যন্ত পদ্ম সম্মানে ভূষিত হননি। আর এবার সেই সুযোগই পেতে চলেছেন সুনীল। কারণ তারকা স্ট্রাইকারের নাম এবার পদ্মশ্রীর জন্য সুপারিশ করতে চলেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। যা নিঃসন্দেহে ফুটবলের জন্য দারুণ সুখবর।

[আরসিবি’র হারের জন্য কাঠগড়ায় অনুষ্কা! সত্যি কি দোষী তিনি?]

বর্তমানে ভারতের সর্বোচ্চ গোলদাতার পাশে জ্বলজ্বল করছে সুনীলের নাম। ৯৭টি ম্যাচে ৫৬টি গোল করেছেন। যা ফুটবল বিশ্বে একজন দুর্দান্ত স্ট্রাইকারেরই স্ট্রাইক রেট। গোলের নিরিখে গত বছরই ইংল্যান্ডের ওয়েন রুনিকে পিছনে ফেলে দিয়েছিলেন তিনি। এআইএফএফ-এর তরফে শুধু জানানো হয়েছিল, দেশের কোনও এক প্রথম সারির ফুটবলারের নাম পদ্মশ্রীর জন্য সুপারিশ করা হবে। তবে সূত্রের খবর, ভারত অধিনায়ক সুনীলের নামই পাঠানো হচ্ছে। নাম প্রকাশে অনিশ্চিত একজন বলেন, ভারতীয় ফুটবলে যদি দেশের চতুর্থ সর্বোচ্চ সম্মানের কেউ যোগ্য হন, তবে তিনি নিঃসন্দেহে সুনীল। এদিকে ফেডারেশন সচিব কুশল দাস জানিয়েছেন, অর্জুন পুরস্কারের জন্য পাঠানো হয়েছে ভারতীয় ফরোয়ার্ড জেজে এবং গোলকিপার গুরপ্রীত সিং সাঁধুর নাম। তবে পদ্মশ্রীর জন্য সুনীলের নাম পাঠানো হচ্ছে কিনা তা গোপনই রেখেছেন তিনি। প্রতি বছর ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে পদ্ম পুরস্কার প্রাপকদের নাম ঘোষিত হয়।

[২৫ বার লা লিগা চ্যাম্পিয়ন বার্সা, মেসিদের জয়ে কী প্রতিক্রিয়া রোনাল্ডোর?]

২০০২ সালে মোহনবাগানের জার্সি গায়ে কেরিয়ার শুরু করেছিলেন সুনীল। তারপর আর ফিরে তাকাতে হয়নি। এখনও পর্যন্ত তিনটি দেশ ও পাঁচটি রাজ্য মিলিয়ে মোট দশটি ক্লাবের হয়ে খেলেছেন কলকাতার জামাই। বেঙ্গালুরু এফসির জার্সি গায়ে সদ্য সুপার কাপ জিতেছেন সুনীল। একের পর এক টুর্নামেন্টে সফল সুনীলের বিষয়ে এ খবর হাসি ফুটিয়েছে ফুটবলপ্রেমীদের মুখে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে