BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লড়াই ভুলে ISL-এ মিলে যাচ্ছে ইস্টবেঙ্গল-মোহনবাগান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 1, 2017 5:21 am|    Updated: April 1, 2017 5:30 am

arch rivals East Bengal- Mohun Bagan join hands, to play in ISL

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্টবেঙ্গল-মোহনবাগান হাতে হাত মিলিয়ে একসঙ্গে খেলছে অন্য প্রতিপক্ষের বিরুদ্ধে। এমনটা স্বপ্নেও ভেবেছিলেন কি? না ভেবে থাকলেও তেমনটাই এবার বাস্তবায়িত হতে চলেছে। শনিবার দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল। জানা গেল, আসন্ন আইএসএল-এ মিলে যাচ্ছে ময়দানের দুই প্রধান।

ইন্ডিয়ান সুপার লিগে ইস্টবেঙ্গল ও মোহনবাগান অংশ নেবে কিনা, তা নিয়ে বেশ কিছু দিন ধরে জলঘোলা চলছিল। দুই ক্লাবের সামনে আইএমজিআর যে সব শর্ত রেখেছিল, তা প্রথমে কোনওভাবেই মেনে নিতে চাননি ইস্ট-মোহন কর্তারা। কিন্তু আইএসএল-এর জনপ্রিয়তার কথা মাথায় রেখে অবশেষে দুই ক্লাব একে-অপরের সঙ্গে হাত মেলাতে রাজি হয়ে যায়। তাছাড়া বিগত দু-তিন বছরে ক্লাবগুলি যেভাবে আর্থিক সংকটে ভুগছে, এই সিদ্ধান্তের পর তা থেকেও অনেকটা স্বস্তি মিলবে বলেই মনে করছে ময়দান। এদিন সকালে আইএমজিআর-এর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন দুই ক্লাবের কর্তারা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, আইএসএল-এর মঞ্চে ইস্টবেঙ্গল বা মোহনবাগান বলে কোনও ক্লাব থাকবে না। নতুন নাম নিয়ে একসঙ্গে মাঠে নামবেন দুই ক্লাবের ফুটবলাররা। যদিও সেই নাম এখনও চূড়ান্ত হয়নি। আর কোচ? আইএসএল মরশুমে দুই কোচ সঞ্জয় সেন ও ট্রেভর জেমস মরগ্যানকে ছুটি দিয়ে দেওয়া হবে। সেই সময় দায়িত্ব নেবেন নয়া কোচ। মাস তিনেক পর ফের দলের সঙ্গে যোগ দেবেন সঞ্জয়-মরগ্যান।

isl_web

[পয়লা বৈশাখ থেকে সারারাত চলবে কলকাতা মেট্রো]

তবে ইস্ট-মোহনের এই ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক। অনেকেই মনে করছে, আইএসএল-এর জন্য দুই প্রধান গাঁটছড়া বাঁধায় তাদের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে। এর প্রভাব ডার্বিতেও পড়বে বলে মনে করছেন সমর্থকরা। কারণ মরশুমের একটা সময়ে দুই ঐতিহ্যবাহী ক্লাব হাত মেলালে ডার্বির গুরুত্ব অনেকটাই কমে যাবে। আরেক দলের মতে আবার এই সিদ্ধান্তই ফুটবলের চেহারা পাল্টে দেবে। আন্তর্জাতিক ফুটবলের মঞ্চে ভারতকে এগিয়ে নিয়ে যেতেই সাহায্য করবে। সব মিলিয়ে ময়দানের এই ছবিতে দ্বিধা-বিভক্ত দুই প্রধানের ভক্তরা।

[OMG! অনলাইনে ফাঁস হয়ে গেল ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’]

ভাবছেন তো, কীভাবে এই অসম্ভব সম্ভব হল? যেদিন এই প্রতিবেদনটি লেখা হয়েছে, সেদিনের তারিখটার দিকে দেখে তাকিয়েছেন তো? সারা দুনিয়ায় এই একটাই দিন রেখে দেওয়া আছে নিছক মজা করার জন্য। তাই ইস্ট-মোহনের গাঁটছড়া বাঁধার অলীক কল্পনা বাস্তবে পরিণত হোক বা না হোক, পয়লা এপ্রিল আর তো কাল থাকবে না। সুতরাং এই নিছক রসিকতা করার লাইসেন্সটুকুও তাই থাকবে না। সেই জন্য না হয় একটু মশকরা আজ মেনেই নিলেন। বরং এটা বলুন, এক মুহূর্তের জন্য দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের সদস্য সমর্থকদের আলিঙ্গনের ছবিটা ভেবে ঠিক কেমন মনে হল! আর এই মজাটুকু স্রেফ ভাল থাকার আর SHARE করে নেওয়ার জন্যই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে