১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বারবণিতাদের সঙ্গে রাত কাটিয়ে এশিয়ান গেমস থেকে বহিষ্কৃত চার খেলোয়াড়

Published by: Sulaya Singha |    Posted: August 20, 2018 1:36 pm|    Updated: August 20, 2018 1:36 pm

Asian Games 2018: 4 Japanese players sent back for engaging prostitutes

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাকার্তা গিয়েছিলেন এশিয়ান গেমসে ভাল পারফর্ম করে দেশের মুখ উজ্জ্বল করতে। কিন্তু মাঠের বাইরে তাঁদের ‘কু-কীর্তি’র জন্য কলঙ্কিত হল জাপানের নাম। প্রতিযোগিতায় যোগ দিতে গিয়ে চার জাপানি বাস্কেটবল খেলোয়াড়ের নাম জড়াল যৌন কেলেঙ্কারিতে।বারবণিতাদের সঙ্গে রাত কাটানোর অভিযোগে সোমবার দেশে পাঠিয়ে দেওয়া হল চারজনকে।

জাপান অলিম্পিক কমিটির (জেওসি) তরফে জানানো হয়েছে, গত সপ্তাহে জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েই জাকার্তার নিষিদ্ধ পল্লিতে ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল ওই চার বাস্কেটবল তারকাকে। কাজ মেটার পর বারবণিতাদের টাকাও দিতে দেখা যায়। অভিযোগ, মহিলাদের সঙ্গে একটা রাত হোটেলে কাটিয়েছিলেন তাঁরা। মদ্যপ অবস্থাতেও ছিলেন তাঁরা। আর গায়ে দেশের জার্সি থাকায় তাঁদের চিনতে বিশেষ অসুবিধা হয়নি। সেই কারণেই চারজনকে সঙ্গে সঙ্গে এশিয়ান গেমস ছেড়ে দেশে ফেরার নির্দেশ দেয় জেওসি। কমিটির এক কর্তা বলেন, “এমন ঘটনা ঘটানোয় লজ্জিত ছেলেরা। তাঁদের তরফ থেকে আমি সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।”

[নিন্দুকদের মুখে ছাই দিয়ে রেকর্ড হার্দিকের, চালকের আসনে টিম ইন্ডিয়া]

তাইওয়ানের কাছে গ্রুপের প্রথম ম্যাচে হারের পর বৃহস্পতিবার কাতারকে ৮২-৭১ ব্যবধানে হারায় জাপান। তারপরই ঘটে এই ঘটনা। সংবাদের শিরোনামে উঠে আসে চার খেলোয়াড় তাকুয়া হাসিমতো, কেইটা ইমামুরা, ইয়ুয়া নাগায়োশি এবং টাকুমা সাটোর কীর্তি। সংবাদপত্রে প্রকাশিত ছবি দেখেই খোঁজ-খবর নেয় জেওসি। নিশ্চিত হওয়ার পরই তাঁদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। এমনকী কমিটির নিয়মভঙ্গ করায় নিজেদের খরচেই বিমানে দেশে ফেরার শাস্তিও দেওয়া হয় তাঁদের।

রাশিয়া বিশ্বকাপে পরিচ্ছন্নতার দৃষ্টান্ত স্থাপন করেছিল জাপান। গ্রুপ পর্যায় থেকে ছিটকে যাওয়ার পরও গ্যালারি এবং ড্রেসিংরুম পরিষ্কার করে রাশিয়া ছেড়েছিলেন সমর্থক ও ফুটবলাররা। জাপানের এমন মানসিকতা মুগ্ধ করেছিল বিশ্বকে। কিন্তু এশিয়ান গেমসে দেশের নাম ডোবালেন চার খেলোয়াড়। তবে এর আগেও গেমসের প্রতিযোগীদের সঙ্গে জড়িয়েছে যৌনতা। এক মহিলা ভলান্টিয়ারকে যৌন হেনস্তা করার জন্য ২০১৪ এশিয়াড থেকে বের করে দেওয়া হয়েছিল ইরানের এক খেলোয়াড়কে।

[অনবদ্য বজরং পুনিয়া, জাকার্তা এশিয়ান গেমসে ভারতের ঝুলিতে প্রথম সোনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে