১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজহারকে অনন্য সম্মান কেন? বিসিসিআইয়ের নিন্দায় সরব গম্ভীর

Published by: Sulaya Singha |    Posted: November 5, 2018 6:24 pm|    Updated: November 5, 2018 6:24 pm

Azhar honoured Gautam Gambhir irked

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালত তাঁকে ক্লিনচিট দিয়ে দিয়েছে। তা সত্ত্বেও ক্রিকেট মহলের অনেকেই চোখের বালি তিনি। ম্যাচ ফিক্সিং ইস্যুতে তাঁর প্রতি যে বিদ্বেষ এখনও রয়ে গিয়েছে, তা আরও একবার প্রমাণিত। কথা হচ্ছে মহম্মদ আজহারউদ্দিনকে নিয়ে। সোশ্যাল মিডিয়ায় যাঁর বিরুদ্ধে ঘুরিয়ে ক্ষোভ উগরে দিলেন গৌতম গম্ভীর।

ঘটনার সূত্রপাত রবিবার ইডেনে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টির লড়াইয়ে মাঠে নেমেছিল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ম্যাচ শুরুর আগে ইডেন ঘণ্টা বাজাতে দেখা যায় প্রাক্তন অধিনায়ককে। ইডেন-সহ বিশ্বের একাধিক স্টেডিয়ামে এখন ম্যাচ শুরুর আগে নিয়ম করে ঘণ্টা বাজানো হয়। সাধারণত কোনও প্রাক্তন ক্রিকেটার ঘণ্টা বাজিয়ে ম্যাচের শুভ উদ্বোধন করেন। সেই সম্মান দিতেই এবার ইডেনে আমন্ত্রণ জানানো হয়েছিল আজহারকে। তবে বিষয়টি মোটেই পছন্দ হয়নি গৌতম গম্ভীরের। আর তাই সোশ্যাল মিডিয়ায় বিসিসিআই, বোর্ডের প্রশাসনিক কমিটি (সিওএ) এবং বাংলা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে (সিএবি) একহাত নিলেন তিনি। গম্ভীরের প্রশ্ন, ম্যাচ গড়াপেটার জন্য যে ক্রিকেটারকে এককালে নির্বাসিত করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, তাঁকে কেন এমন সম্মান দেওয়া হচ্ছে?

আজহারের ইডেন ঘণ্টা বাজানোর ছবি পোস্ট করে গম্ভীর লেখেন, “আজ ইডেনে ভারত জিতল ঠিকই, কিন্তু বিসিসিআই, সিওএ এবং সিএবি হেরে গেল। দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কেউ নেই। রবিবার তেমনটাই মনে হল। আমি জানি ও (আজহার) হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনে লড়তে পারবে। কিন্তু এটা সত্যিই আশ্চর্যজনক ব্যাপার। ঘণ্টা বাজছে। আশা করি, সবাই এবার শুনতেও পারে।”

২০০০ সালে ম্যাচ গড়াপেটায় নাম জড়িয়েছিলেন আজহারের। যার জেরে ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যায় তাঁর। সব ধরনের ক্রিকেট থেকে তাঁকে নির্বাসিত করে বিসিসিআই। তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক। শেষমেশ ২০১২ সালে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নাকচ করে দেয় অন্ধ্রপ্রদেশ আদালত। তারপরও সব অনুষ্ঠান থেকে তাঁকে দূরেই রাখত বোর্ড। বর্তমানে ছবিটা পালটে গিয়েছে। তবে তা যে একেবারেই পছন্দ হয়নি গম্ভীরের, রাগঢাক না রেখেই সে কথা জানিয়ে দিলেন তিনি। আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের নেতা হিসেবে দলকে দুটি ট্রফি এনে দিয়েছেন গোতি। তাই ইডেন তাঁর কাছে একপ্রকার ঘরের মাঠ। আর সেই মাঠেই এমন দৃশ্য দেখে মন খারাপ দিল্লির ব্যাটসম্যানের। তবে বিসিসিআইয়ের তরফে এ বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে