BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রথমবার সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত ভারতীয় ব্যাডমিন্টন তারকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 16, 2017 10:59 am|    Updated: July 13, 2018 6:16 pm

B Sai Praneeth beats Kidambi Srikanth in the Final of Singapore Open to win his Maiden Superseries title.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের ব্যাডমিন্টনের ইতিহাসে এই প্রথম কোনও সুপার সিরিজের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দুই ভারতীয়। কিদাম্বি শ্রীকান্ত ও বি সাই প্রনীথ। শেষ হাসি অবশ্য হাসলেন বি সাই প্রনীথ। সিঙ্গাপুর ওপেনের ফাইনালে তিন গেমের দুর্দান্ত লড়াইয়ে শ্রীকান্তকে হারালেন ১৭-২১, ২১-১৭, ২১-১২ ফলে। এই প্রথম কোনও সুপার সিরিজ জিতলেন প্রনীথ।

[ফের দাম বাড়ল পেট্রল ও ডিজেলের]

এদিন প্রনীথ জিতলেও শুরুতে কিন্তু বেশ ভাল লড়াই করেছিলেন শ্রীকান্ত। এমনকী দুর্দান্ত খেলে প্রথম গেমটি জিতেও নেন ২১-১৭ ফলে। কিন্তু দ্বিতীয় গেম থেকেই ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেন প্রনীথ। দ্বিতীয় গেমটি জেতেন ২১-১৭ ফলে। আর তৃতীয় গেমটি জিততে সময় নেন আরও কম। ২১-১২ ফলে গেম ও ম্যাচ নিজের পকেটে পুরে নেন তিনি। এর পাশাপাশি শ্রীকান্তের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে আরও এগিয়ে গেলেন বি সাই প্রনীথ। এর আগে সৈয়দ মোদি গ্রাঁ পি-তে পরস্পরের বিরুদ্ধে লড়েছিলেন শ্রীকান্ত-সাই৷ সেবার সাই প্রনীথই জয় ছিনিয়ে নিয়েছিলেন৷ এই নিয়ে মোট ছ’বারের সাক্ষাতে পাঁচবার জিতলেন সাই৷

[হিন্দুদের বাড়ি ভাঙচুর করে অগ্নিসংযোগের অভিযোগ, এলাকায় উত্তেজনা]

এতদিন কোনও হাইভোল্টেজ ফাইনালে সাইনা-সিন্ধুর লড়াই নিয়ে হাইপ উঠত৷ দুই ভারতীয় মহিলা তারকার লড়াই এমনই এলিট ক্লাসে পৌঁছে গিয়েছিল৷ এবার সেই উচ্চতায় নিজেদের তুলে নিয়ে গেলেন শ্রীকান্ত-প্রনীথ৷ এর আগে কোনও সুপার সিরিজের ফাইনালে একই দেশের দুই প্রতিযোগীর খেলার রেকর্ড ছিল কেবল চিন, ইন্দোনেশিয়া ও ডেনমার্কের৷ এবার সেই তালিকায় যুক্ত হল ভারতের নামও। এই টুর্নামেন্টে ইন্ডিয়া ওপেন থেকে ছিটকে যাওয়ার পর দারুণভাবে কামব্যাক করেছিলেন শ্রীকান্ত৷ এই মুহূর্তে ভারতীয় শাটলারদের মধ্যে তিনিই প্রথম সারিতে ছিলেন৷ তবুও শেষরক্ষা হল না। উল্টোদিকে, জানুয়ারিতে সৈয়দ মোদি গ্রাঁ পি’র ফাইনাল খেলেই কাঁধের চোটের জন্য লম্বা বিরতি নিতে হয়েছিল সাইকে৷ কিন্তু সেই বিশ্রামের পরেই সিঙ্গাপুর ওপেনে নেমে চ্যাম্পিয়ন হলেন তিনি।

[নিজের গোপন ‘প্রজেক্ট’ প্রকাশ করলেন পুনম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে