Advertisement
Advertisement

ক্রিকেটারদের ডোপ পরীক্ষার জন্য নাডার প্রয়োজন নেই, জানাল বিসিসিআই

ক্রিকেটারদের জন্য বিসিসিআই-ই যথেষ্ট, সাফ জানাল বোর্ড।

BCCI rejects NADA's demand of dope-testing Indian cricketers
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:November 10, 2017 1:58 pm
  • Updated:November 10, 2017 2:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটারদের নিয়ে নাডাকে চিন্তা করতে হবে না। তাঁদের জন্য বিসিসিআই-ই যথেষ্ট। ডোপ পরীক্ষা প্রসঙ্গে ডোপ বিরোধী সংস্থাকে এ কথাই সাফ জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

বুধবার বোর্ড সিইও রাহুল জোহরি লিখিতভাবে নাডা প্রধান নবীন আগরওয়ালকে জানিয়ে দিয়েছেন, যেহেতু বিসিসিআই জাতীয় স্পোর্টস ফেডারেশনের (এনএসএফ) আওতায় পড়ে না, তাই ক্রিকেটারদের ডোপ পরীক্ষা করার দায়িত্ব নাডা নিতে পারে না। বোর্ডের যে ডোপবিরোধী সিস্টেম আছে, তাই-ই যথেষ্ট। চিঠিতে বোর্ড সিইও আরও লেখেন, নিয়ম অনুযায়ী ঘরোয়া অথবা আন্তর্জাতিক স্তরের কোনও ক্রিকেটারদেরই ডোপ পরীক্ষা করতে পারে না নাডা। তাঁদের ডোপ পরীক্ষার দায়িত্ব বিসিসিআইয়েরই। তাই টুর্নামেন্ট চলাকালীন অথবা টুর্নামেন্টের মধ্যে এ বিষয়ে বোর্ড কর্তাদের নাডার সঙ্গে আলোচনার কোনও প্রয়োজন নেই।

Advertisement

[ছোটদের আই লিগে অ্যাটলেটিকোকে ১৩ গোলের মালা পরাল মোহনবাগান]

সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির নির্দেশ অনুযায়ীই নাডাকে নিজেদের অবস্থান পরিষ্কার করে জানিয়ে দিয়েছে বিসিসিআই। গত অক্টোবরে স্পোর্টস সচিব বিসিসিআই-কে ক্রিকেটারদের ডোপ পরীক্ষার ক্ষেত্রে নাডার সঙ্গে সহযোগিতা করতে বলেছিলেন। কেন্দ্রের তরফে বলা হয়েছিল, ডোপ পরীক্ষার বিষয়ে নাডার সঙ্গে কোনওরকম সহযোগিতা করছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। যার জেরে বিশ্ব ডোপ বিরোধী সংস্থা ওয়াডার নিয়মভঙ্গের মুখে পড়তে পারে নাডা। কিন্তু বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছে, তারা আইসিসি-র স্বীকৃতি প্রাপ্ত স্বায়ত্ত্বশাসিত বোর্ড। আর সেই কারণেই অন্য কোনও সংস্থার সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। বোর্ডের ডোপ পরীক্ষার যে প্রক্রিয়া রয়েছে, সেটিই যথেষ্ট। তাছাড়া বোর্ডের কাছে নমুনা পরীক্ষার যে ব্যবস্থা রয়েছে সেটি ওয়াডার স্বীকৃতিপ্রাপ্ত বলেও জানানো হয়েছে। যে বিষয়ে অবগত কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকও। আর বিসিসিআই যে ওয়াডার সমপ্ত নিয়ম মেনেই চলে, তাও মনে করিয়ে দিয়েছেন সিইও।

Advertisement

[এক ফ্রেমে তিন কিংবদন্তি, অবিস্মরণীয় মুহূর্তের সাক্ষী ইডেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ