BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারতীয় ক্রিকেটের পাঁচ কিংবদন্তিকে সম্মানিত করবে বিসিসিআই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 30, 2017 4:16 pm|    Updated: March 30, 2017 4:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৫ এপ্রিল হায়দরাবাদে আইপিএল ১০-এর ঢাকে কাঠি পড়ে যাবে। আর ওইদিনই টুর্নামেন্টের উদ্ধোধনী অনুষ্ঠানে দেশের অন্যতম পাঁচ মহাতারকাকে সম্মান জানাবে বিসিসিআই। এঁরা হলেন, সৌরভ গঙ্গোপাধ্যায়, শচীন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ এবং বীরেন্দ্র শেহবাগ। বৃহস্পতিবার আইপিএলের গভর্নিং বডির বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হল। পাশাপাশি রাজীব শুক্লাকেই আইপিএলের চেয়ারম্যান রেখে দেওয়ার ব্যাপারেও এদিনের বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

[চলতি মাসেই বেশ কিছু স্মার্টফোনে বন্ধ হয়ে যাবে ফেসবুক-মেসেঞ্জার অ্যাপ]

বৈঠকের পর রাজীব শুক্লাই পাঁচ প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে সম্মান জানানোর কথাটি ঘোষণা করেন। বলেন, ‘এদিন আইপিএল গভর্নিং বডির বৈঠকে ঠিক হয়েছে শচীন, সৌরভ, রাহুল, লক্ষ্মণ ও শেহবাগকে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত করা হবে।’ এখানেই শেষ নয়, আইপিএলের ম্যাচ চলাকালীন প্রাক্তন মহিলা ক্রিকেটারদের হাতেও এককালীন অর্থ তুলে দেওয়া হবে। প্রত্যেকের স্থানীয় ভেন্যুতেই তাঁদের হাতে চেক তুলে দেওয়া হবে। দিয়ানা এদুলজির আবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পাঁচ মহাতারকাকে সম্মানিত করার ঘোষণার পরে প্রশ্ন উঠতে শুরু করেছে, বর্তমান ভারতীয় দলের কোচকেও কেন সম্মান জানান হবে না? তিনিও তো সৌরভের আমলে ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। যদিও এই নিয়ে কারোর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[তৃণমূল-কংগ্রেস সদস্যদের ধস্তাধস্তিতে রণক্ষেত্র বহরমপুর পুরসভা]

এদিকে, ধরমশালায় ম্যাচ শেষের পরে অজি ক্রিকেটারদের উদ্দেশে করে ভারত অধিনায়ক বিরাট কোহলির মন্তব্য নিয়ে মুখ খুললেন সৌরভ। প্রাক্তন ভারত অধিনায়কের মতে, ম্যাচের শেষে বিরাট যা বলেছে আশা করি সেটা বেশিদিন মনে রাখবে না। তিনি বলেন, ‘আশা করি সময়ের সঙ্গে সঙ্গে বিরাট সমস্ত কিছু ভুলে যাবে। মাঠের ভিতর অজি খেলোয়াড়দের সঙ্গে কী ঘটেছে, সেটা কোহলির ভুলে যাওয়া উচিত। কারণ মাঠের ভিতর এরকম লড়াই হয়েই থাকে। তবে অজি মিডিয়া এবং সেদেশের প্রাক্তন ক্রিকেটাররা যেভাবে বিরাটকে নিয়ে মন্তব্য করেছে, সেটা কখনই কাম্য নয়। এটা তাঁদের কাজই নয়। স্টিভ ওয়ার সময় থেকেই অজিরা এই কাণ্ড ঘটিয়ে এসেছে।’

[যে ৫ কারণে ‘নাম শাবানা’ আপনাকে দেখতেই হবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে