১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে না টিম ইন্ডিয়া, আইসিসি-কে হুমকি বোর্ডের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 4, 2017 8:49 am|    Updated: February 4, 2017 8:49 am

BCCI warns ICC of pulling out of Champion's Trophy 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে সরে দাঁড়াবে ভারত। প্রয়োজনে কোনও দ্বিপাক্ষিক সিরিজেও অংশ নেবে না টিম ইন্ডিয়া। আইসিসিকে চমকে দিয়ে এমনই বার্তা পাঠানো হল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে।

(ক্যাপ্টেন কোহলিকে বিশেষ সম্মান দিচ্ছে উইসডেন)

টেস্ট ও একদিনের ক্রিকেটকে ঢেলে সাজানোর প্রস্তাব দিয়েছে আইসিসি-র চিফ এক্সিকিউটিভ কমিটি (সিইসি)। শুক্রবার বৈঠকের পর জানা গিয়েছে, দুই ফর্ম্যাটে বেশ কিছু পরিবর্তনের কথা ভাবছে সিইসি। প্রথমত, দু’টি টিয়ারে ভাগ হয়ে যাচ্ছে টেস্ট ক্রিকেট। পুরোটাই হবে লিগ ফর্ম্যাটে। ২০১৯ বিশ্বকাপে অংশ নেওয়া ১৩টি দলের মধ্যে সেরা ন’টি দল এলিট টিয়ারে টেস্ট খেলার সুযোগ পাবে। এবং জিম্বাবোয়ে, আফগানিস্তান, আয়ারল্যান্ডের মতো আইসিসি ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা দলগুলি চলে যাবে দ্বিতীয় টিয়ারে। পাশাপাশি আন্তর্জাতিক টি-টোয়েন্টির মান উন্নত করতে স্থানীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজনেরও প্রস্তাব দেওয়া হয়েছে আইসিসি-কে। সেই সঙ্গে চার বছর অন্তর টি-টোয়েন্টি বিশ্বকাপ করার কথা ভাবা হচ্ছে। আর এতেই আপত্তি তুলেছে বিসিসিআই।

(৮ ফেব্রুয়ারির পর বন্ধ হচ্ছে Gmail!)

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, শুক্রবার বোর্ডের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, এই প্রস্তাবে আইসিসি সবুজ সঙ্কেত দিলে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে নাম তুলে নেবে ভারত। শুধু তাই নয়, আসন্ন সমস্ত দ্বিপাক্ষিক সিরিজ না খেলার সিদ্ধান্তও নেবে বলে জানিয়ে দিল বোর্ড। সূত্রের খবর, আইসিসি-র ওয়ার্কিং গ্রুপের বৈঠকে রাখা হয়নি বিসিসিআইয়ের কোনও প্রতিনিধিকে। তাতেই ক্ষুব্ধ বোর্ড। ভারতীয় বোর্ডকে ধোঁয়াশায় রেখে তাদের হিতে সিদ্ধান্ত না নেওয়া হলে এভাবেই আইসিসিকে চাপে ফেলা হবে। এভাবেই বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থাকে পরোক্ষভাবে হুমকি দিয়ে রাখল বিশ্বের সবচেয়ে ধনী বোর্ড। এবার দেখার এই পরিস্থিতিতে ক্রিকেটে পরিবর্তন নিয়ে কী পদক্ষেপ নেয় আইসিসি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে