BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শারজায় পাকিস্তানকে হারিয়ে দৃষ্টিহীনদের ক্রিকেটে বিশ্বকাপ জয় ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 20, 2018 1:56 pm|    Updated: January 20, 2018 1:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুদ্ধশ্বাস ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে দৃষ্টিহীনদের ক্রিকেট বিশ্বকাপে বিজয়ী ভারত। শনিবার সংযুক্ত আরব আমিরশাহির শারজায় টানা দ্বিতীয়বারের জন্য ট্রফি জিতে নিল ভারত। জেতার জন্য ৩০৯ রান তাড়া করতে নেমে সুনীল রমেশের ৯৩ এবং অধিনায়ক অজয় রেড্ডির ৬৩ রানের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে এক ওভার বাকি থাকতেই পাকিস্তানকে ধরাশায়ী করে ভারত। একইসঙ্গে গোটা টুর্নামেন্টে অপরাজিত হিসাবেই শেষ করল টিম ইন্ডিয়া।

[গ্রুপ লিগে অপরাজিত, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত]

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেট খুইয়ে ৩০৮ রানের লক্ষ্যমাত্রা রাখে পাকিস্তান। পাক ব্যাটসম্যান বদর মুনির ৫৭ রান করেন। গতবছর দৃষ্টিহীনদের টি২০ বিশ্বকাপেও পাকিস্তানকে উড়িয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। সীমিত ওভারের বিশ্বকাপেও পাকিস্তান ভারতের কাছে নাস্তানাবুদ হল। এবারের বিশ্বকাপে গ্রুপ ম্যাচেও পাকিস্তানকে সাত উইকেটে হারিয়েছিল ভারত। সেবারেও ঝলসে উঠেছিল অধিনায়ক রেড্ডির ব্যাট। এদিনও ফের চির প্রতিদ্বন্দ্বীদের হারের স্বাদ দিলেন তিনি।

[‘হার্দিক এরকম ভুল করলে আমার সঙ্গে তুলনা করবেন না’]

উল্লেখ্য, সেমিফাইনালে ভারত বাংলাদেশকে হারায়। সেই ম্যাচের নায়ক ভারতের গণেশভাই মুহুড়কর মাত্র ৬৯ বলে ১১২ রানের চোখধাঁধানো ইনিংসে খেলেন। ফাইনালের প্রতিপক্ষ হিসাবে পাকিস্তান বেশ চাপেই ছিল প্রথম থেকে। প্রতিরোধের চেষ্টা হলেও টানা দুবার বিশ্বকাপ জয় থেকে ভারতকে আটকাতে ব্যর্থ হয় পড়শি দেশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement