BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ডার-গাভাসকর সিরিজের টেস্ট ম্যাচ পাচ্ছে ধরমশালা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 21, 2016 3:48 pm|    Updated: October 21, 2016 3:48 pm

Border-Gavaskar trophy to be held from 29 February

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি নিউজিল্যান্ডকে হারিয়ে টেস্ট ক্রিকেটে বিশ্বের একনম্বর দলের তকমা পেয়েছে ভারত। সেই রেশ কাটিয়েই আগামী ৯ নভেম্বর থেকে ভারতের সম্মুখে নতুন লড়াই। রাজকোটে টেস্ট ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বিরাটবাহিনী। আর সেই লড়াই শুরুর আগেই শুক্রবার বিসিসিআই-এর পক্ষ থেকে ভারত বনাম অস্ট্রেলিয়ার আসন্ন টেস্ট সিরিজের দিন ঘোষণা করা হল। আগামী বছর ২৩ ফেব্রুয়ারি থেকে বর্ডার-গাভাসকর ট্রফি শুরু হবে ভারতের মাটিতে। পুনে, বেঙ্গালুরু, রাঁচি এবং ধরমশালায় আয়োজিত হবে এই টেস্ট ম্যাচগুলি।

উল্লেখ্য, বর্ডার-গাভাসকর ট্রফি দিয়েই টেস্ট ম্যাচে অভিষেক ঘটবে পুনে, রাঁচি, এবং ধরমশালার। এর আগে কোনও টেস্ট ম্যাচ আয়োজন করা হয়নি এই তিন জায়গায়। তাই বিসিসিআই জানিয়েছে বর্ডার- গাভাস্কর ট্রফির অন্যতম আকর্ষণ এই ভেন্যু।

ইংল্যান্ড বনাম ভারত টেস্ট সিরিজের আগেই দিন এবং জায়গা ঘোষণা করা হলেও ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার অভিযান নিয়ে ইতিমধ্যেই উত্তেজনা তুঙ্গে। ২০০৪ সালের পর ভারতে আয়োজিত কোনও টেস্ট সিরিজ জিততে পারেনি অস্ট্রেলিয়া। এবং টেস্ট ম্যাচে এই মুহূর্তে বিশ্বের একনম্বর দল ভারত। তাই অস্ট্রেলিয়ার ভারত সফর নিয়ে ক্রিকেটদুনিয়ায় উন্মাদনা শুরু হয়ে গিয়েছে।

বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট ম্যাচ ২৩-২৭ ফেব্রুয়ারি আয়োজিত হবে পুনেতে। এরপর বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলবে ভারত-অস্ট্রেলিয়া ৪ মার্চ থেকে। রাঁচিতে ১৬ মার্চ থেকে আয়োজিত হবে তৃতীয় টেস্ট এবং পাহাড়ের কোলে ধরমশালায় বর্ডার-গাভাসকর ট্রফির শেষ টেস্ট ম্যাচ খেলা হবে ২৫ মার্চ।

এদিকে, ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজেই ডিসিশন রিভিউ সিস্টেম চালু করার সিদ্ধান্ত নিল বিসিসিআই। ৯ নভেম্বর থেকেই এই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে রাজকোটে। সেই ম্যাচেই আল্ট্রামোশন ক্যামেরা ব্যবহার করা হবে বলেই জানা যাচ্ছে। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের সঙ্গে একমত ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহম্মদ আজহারউদ্দিনও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে