Advertisement
Advertisement

দেশের হয়ে ফেন্সিংয়ে প্রথম সোনা জয় ভবানী দেবীর

ভূয়সী প্রশংসা করে টুইট করেন বীরেন্দ্র শেহবাগও।

C A Bhavani Devi becomes  first Indian Fencer to win gold at an international event
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 29, 2017 1:43 pm
  • Updated:May 29, 2017 1:43 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ভারতীয় হিসেবে ফেন্সিংয়ে সোনাজয়ী সি এ ভবানী দেবীর প্রশংসায় গোটা দেশ। সবাই শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন তাঁকে। কেউ কেউ আবার টুইটও করেছেন। তবে বরাবরের মতোই সবচেয়ে অসাধারণ টুইটটি বোধহয় করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ। নিজের টুইটার হ্যান্ডেলে বীরুর টুইট, ‘জয় ভবানী! কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে প্রথম ভারতীয় হিসেবে সোনা জেতার জন্য সি এ ভবানী দেবীকে অসংখ্য শুভেচ্ছা।’

 

Advertisement

আইসল্যান্ডের রিকজাবিকে অনুষ্ঠিত তুরনোই স্যাটেলাইট ফেন্সিং চ্যাম্পিয়নশিপের সেবর ইভেন্টে সোনা জিতেছিলেন ভবানী দেবী। হারিয়েছিলেন গ্রেট ব্রিটেনের সারা জেন হ্যাম্পসনকে ১৫-১৩ পয়েন্টে। এর আগে সেমিফাইনালে আরও এক ব্রিটিশ খেলোয়াড় জেসিকা করবে-কে ১৫-১১ পয়েন্টে হারিয়েছিলেন ভবানী।

[কপিলের শো বন্ধ হতে দিলেন না সলমন খান]

ফাইনালে জেতার পর উচ্ছ্বসিত ভবানী বলেন, ‘এই প্রতিযোগিতায় তৃতীয়বার লড়লাম আমি। আগের বছরগুলিতে কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলাম আমি। তবে এবার নিজের প্রথম পদকটি পেলাম। এশিয়ান এবং কমনওয়েলথ প্রতিযোগিতাগুলিতে পদক জিতলেও আন্তর্জাতিক স্তরে কখনও জেতার সুযোগ পায়নি।’ পাশাপাশি তিনি আরও জানান, কোয়ার্টার ফাইনালের পর থেকে লড়াই কঠিন থেকে কঠিনতর হয়েছে। বিশেষ করে সেমিফাইনাল ও ফাইনালে দুই ব্রিটিশ খেলোয়াড় তাঁর সামনে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন।

[সাইক্লোন ‘মোরা’ আছড়ে পড়বে বাংলাদেশে, সাহায্যের জন্য প্রস্তুত ভারতীয় নৌসেনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ