২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিন্ধুকে ধরাশায়ী করে হারের বদলা নিলেন মারিন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 14, 2017 2:51 pm|    Updated: July 13, 2018 6:08 pm

Carolina Marin Thrashes PV Sindhu to Enter Semis of Singapore Open

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিও অলিম্পিকের পর থেকে পি ভি সিন্ধু ও ক্যারোলিনা মারিনের দ্বৈরথ দেখতে মুখিয়ে থাকেন ব্যাডমিন্টনপ্রেমীরা। এই দুই শাটলার মুখোমুখি হওয়ার মানেই টানটান উত্তেজনার একটা ম্যাচ। গত বছর রিওতে রুদ্ধশ্বাস লড়াই করেও হারতে হয়েছিল ভারতীয় শাটলারকে। চলতি মাসে ইন্ডিয়ান ওপেন সুপার সিরিজে সেই হারের মধুর প্রতিশোধ নিয়েছিলেন সিন্ধু। ফাইনালে তাঁকে পরাস্ত করে চ্যাম্পিয়ন হয়েছিলেন। কিন্তু শুক্রবার পাল্টা দিলেন মারিন। সিঙ্গাপুর ওপেন সুপার সিরিজে হায়দরাবাদি শাটলারকে হারিয়ে টুর্নামেন্টের শেষ চারে পৌঁছে গেলেন স্প্যানিশ সুন্দরী।

[তেরঙ্গার ‘অপব্যাখ্যা’ গম্ভীরের, উঠল দেশদ্রোহিতার অভিযোগ]

এদিন সিঙ্গাপুরে মহিলা সিঙ্গলসে মাত্র ৩৫ মিনিটের মধ্যেই ম্যাচ জিতে নিলেন মারিন। ২১-১১, ২১-১৫ ব্যবধানে বিশ্বের পাঁচ নম্বর সিন্ধুকে হারান তিনি। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ের শুরুটা মন্দ করেননি সিন্ধু। প্রথম গেমে স্কোর ২-২ পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু তারপরই মারিনের স্ম্যাশের ধাক্কায় পিছিয়ে পড়লেন সিন্ধু। ব্যবধান বাড়িয়ে স্প্যানিশ শাটলার ১১-৪ স্কোরে পৌঁছে যান। দুর্দান্ত ফর্মে থাকা আগ্রাসী মারিনকে তারপর আর আটকানো যায়নি। একই গতিতে দ্বিতীয় গেমও শুরু করেন তিনি। গত ম্যাচে ভারতীয়র কাছে হারের বদলা নেওয়ার জন্য যেন ফুটছিলেন এদিন। তাই স্ট্রেট গেমেই উড়িয়ে দিলেন প্রতিপক্ষকে।

[ব্যাটসম্যান নারিনের উপরও আমার আস্থা রয়েছে: গম্ভীর]

মালয়েশিয়া ওপেনে হারের পরই বিশ্ব ব়্যাঙ্কিংয়ে তিন ধাপ নিচে নেমে ৫ নম্বরে ঠাঁই হয়েছিল অলিম্পিকে রুপোজয়ী সিন্ধুর। মারিনের সঙ্গে লড়াই মানে তাঁর কাছে বড় চ্যালেঞ্জ। গতবার সেই পরীক্ষায় উত্তীর্ণ হলেও এবার সিঙ্গাপুর ওপেন থেকে ছিটকে গেলেন। তবে এত অল্পে ভেঙে পড়তে নারাজ সিন্ধু। ফের কোনও প্রতিযোগিতায় মুখোমুখি হলে মারিনকে হারানোই পাখির চোখ ভারতীয় ব্যাডমিন্টন তারকার।

[Jio-কে পাল্টা দিতে ৭০ জিবি 4G ডেটা প্ল্যান আনছে Airtel]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে