Warning: Trying to access array offset on value of type null in /home/newsangbadpratid/public_html/wp-content/themes/SANGBADPRATIDIN/header.php on line 211
Advertisement
Advertisement

Breaking News

ফুটবলারদের আত্মতুষ্টিকে ভয়, রেনবো ম্যাচের আগে সতর্ক সুভাষ ভৌমিক

‘রেনবো খুব ভাল দল।' বললেন ইস্টবেঙ্গল টিডি।

CFL2018: East Bengal to face Rainbow FC  today

ছবি: শংকর নাগ দাস

Published by: Tanumoy Ghosal
  • Posted:August 26, 2018 10:07 am
  • Updated:August 26, 2018 10:08 am

স্টাফ রিপোর্টার: লিগ ফুটবল মানেই এক অনিশ্চয়তা। এই রাজা, তো পরক্ষণেই ফকির। যতই ফেভারিটের তকমা থাক না কেন, সব হিসেব উলটে দিতে একটি ম্যাচই যথেষ্ট। দূর্বল প্রতিপক্ষের বিরুদ্ধেও ‘আত্মতুষ্টি’ মানেই পতন অনিবার্য।

[ ডিকার হ্যাটট্রিকে পশ্চিমবঙ্গ পুলিশকে উড়িয়ে দিয়ে ফের লিগ শীর্ষে মোহনবাগান]

Advertisement

শেষ দু’ম্যাচে দুটো জয়। কলকাতা লিগের ম্যাচে রবিবার ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ রেনবো। বিশেষজ্ঞ থেকে সমর্থক, সবাই একপ্রকার ধরেই নিয়েছেন দিনের শেষে অনায়াসেই তিন পয়েন্ট পেতে চলেছে লাল-হলুদ বাহিনী। কিন্তু ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে সতর্ক সুভাষ ভৌমিক। শনিবার সকালে তখন সল্টলেক স্টেডিয়ামে পুরোদমে অনুশীলন চলছে ইস্টবেঙ্গলের। ফুটবলারদের শরীরীভাষায় পরিষ্কার, কোনওমতেই তাঁরা হালকাভাবে নিচ্ছেন না রেনবোকে। ‘এখনও আমাদের সামনে অনেক কাজ বাকি। এত আগের থেকে চ্যাম্পিয়নশিপ নিয়ে ভাবব কেন? আমার কাছে সব দলই সমান। রেনবো খুব ভাল দল। ওদের ভাল বিদেশি আছে। উইঙ্গাররাও পটু।’ অনুশীলন শেষে সুভাষের গলাতেও একপ্রকার যুদ্ধংদেহী সুর।

Advertisement

কলকাতা লিগে এখনও একবারও বল ঢোকেনি ইস্টবেঙ্গলের জালে। প্রতিটা ম্যাচেই ক্লিনশিট। কিন্তু, টেনশনের চোরাস্রোতের নাম আক্রমণ। সুভাষের মতে, ইস্টবেঙ্গল খুব পেশাদার ফুটবল খেলছে। কিন্তু আসল সমস্যা হল ‘কিলিং দ্য গেম’। অর্থাৎ অর্ধেক ম্যাচে শেষ পর্যন্ত বিপক্ষকে সুযোগ দিচ্ছে কামব্যাক করার। ‘আমরা প্রায় প্রতিটা প্রতিপক্ষকে অর্ধমৃত রাখছি। সেটা করলে কিন্তু বিপদে পড়ব। আমাদের ম্যাচ শেষ করার সেই কিলার ইনস্টিংক্ট ফেরাতে হবে। বিপক্ষকে সুযোগ দিলে হবে না।’  বলছেন লাল-হলুদ টিডি সুভাষ ভৌমিক। এদিকে শনিবার ইস্টবেঙ্গলের বাকি ফুটবলারদের সঙ্গে পুরোদমে অনুশীলন করলেন কোস্টারিকার জনি অ্যাকোস্টাও। দেখে মনে হল যেন মাঠে নামার জন্য হাঁসফাঁস করছেন। এখনও আন্তর্জাতিক ক্লিয়ারেন্স পাননি অ্যাকোস্টা। শনিবারের মধ্যে সেটা চলে এলে নামতে পারতেন তিনি। কিন্তু তা এল না। ফলে রবিবারের ম্যাচেও নেই তিনি।

[প্রকাশিত আসন্ন আইএসএল-এর সূচি, উদ্বোধনী ম্যাচেই নামছে এটিকে]

কলকাতা লিগে ৫ ম্যাচে ৯ পয়েন্ট পেয়েছে রেনবো। তাদের ভরসা লাল-হলুদের প্রাক্তন সৈনিক পেন ওরজিক। সাধারণত কোনও বড় দলের সামনে পড়া মানেই জোসে মোরিনহোর বিখ্যাত ‘পার্ক দ্য বাস’ স্ট্র্যাটেজির সাহায্য নেয় ছোট দলের কোচ। ইস্টবেঙ্গলের বিরুদ্ধেও কি সেটা দেখা যাবে? রেনবো কোচ তড়িৎ ঘোষের মতে, আক্রমণের জবাবে আক্রমণই উপহার দেবেন। ‘আমার দল তৈরি যে কোনও বিপক্ষের জন্য। শুরুর থেকেই আক্রমণ করব। অন্য পরিকল্পনা আছে আমার।’  বলে রাখলেন তিনি।

[ তারকা ফুটবলারের স্ত্রীর সঙ্গে উদ্যাম যৌনতায় লিপ্ত হয়েছিলেন মারাদোনা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ