BREAKING NEWS

২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

‘নিউজিল্যান্ডের কাছে সিরিজ হার এমন কিছু বড় ব্যাপার নয়’, চাহালের মন্তব্যে বিতর্কের ঝড়

Published by: Sulaya Singha |    Posted: February 11, 2020 8:21 pm|    Updated: February 11, 2020 8:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩১ বছর পর ওয়ানডে সিরিজে কোনও দলের কাছে হোয়াইট ওয়াশ হল টিম ইন্ডিয়া। শেষবার পাঁচ ম্যাচের সিরিজে ভারতকে ধুয়ে মুছে সাফ করে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজ জিতলেও কিউয়িবাহিনীর বিরুদ্ধে ওয়ানডে-তে দাঁত ফোটাতে পারলেন না বিরাট কোহলিরা। আইসিসি ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে থাকা ভারতের কাছে যা রীতিমতো লজ্জার এবং চিন্তার বিষয়। কিন্তু হারের পর একেবারে উলটো কথা শোনা গেল যুজবেন্দ্র চাহালের গলায়। তাঁর দাবি, এই সিরিজ হার এমন কোনও বড় ব্যাপার নয়।

এদিন বে ওভালে তিনটি উইকেট তুলে নেন চাহাল। তবে গাপ্তিল-নিকোলসের অনবদ্য ব্যাটিংয়ে সৌজন্যে পাঁচ উইকেটে ম্যাচ জেতে ব্ল্যাকক্যাপস। সিরিজে ৩-০ হারের জন্য ভারতীয় ফিল্ডিংকেই কাঠগড়ায় তুলেছেন ক্যাপ্টেন কোহলি। ম্যাচ শেষে ভারত অধিনায়ক বলেন, “তিনটে ম্যাচে আমরা যেভাবে ফিল্ডিং করেছি, তা একেবারেই আন্তর্জাতিক ক্রিকেটে যথেষ্ট নয়। আমরা একেবারেই ভাল ফিল্ডিং করিনি।” এরপরই নিউজিল্যান্ডের প্রশংসায় বলেন, “টি-টোয়েন্টি সিরিজের পর ওরা (নিউজিল্যান্ড) অনেক গুছিয়ে খেলেছে। যোগ্য দল হিসেবেই ওরা ৩-০-য় জিতেছে।” কোহলি যখন নিজের দলের ঘাটতিগুলো অকপটে স্বীকার করে নিচ্ছেন, তখন চাহাল হাঁটলেন উলটো পথে। সাংবাদিক সম্মেলনে ভারতীয় লেগ-স্পিনারের দাবি, এই সিরিজ হারকে বিরাট বড় করে দেখার মতো কিছু হয়নি।

[আরও পড়ুন: যুব বিশ্বকাপের ফাইনালে কদর্য আচরণ, আইসিসির শাস্তির মুখে পাঁচ ক্রিকেটার]

হোয়াইট ওয়াশ হওয়ার পর চাহাল বলেন, “সবমিলিয়ে যদি দেখেন, গত চার-পাঁচ বছরে এটা হয়তো আমাদের চতুর্থ বা পঞ্চম সিরিজ হার। অন্য দলও খেলতেই মাঠে নামে। তাই সব ম্যাচ জেতা সম্ভব নয়। আমরা একটা জিতেছি, অন্যটা হেরেছি। তাই এটা বিশাল বড় কোনও ব্যাপার নয়।” সঙ্গে জুড়ে দেন, “পৃথ্বী শ আর মায়াঙ্ক আগরওয়ালের মতো তরুণরা বিদেশের মাটিতে খেলার সুযোগ পেল। এটাই বড় বিষয়। নিউজিল্যান্ডে খেলাটা অত সহজ নয়। এটা সামান্য একটা ওয়ানডে সিরিজ। আমরা ৫-০-য় টি-টোয়েন্টি সিরিজ জিতেছি। সেটা তো দলের জন্য একটা ভাল ব্যাপার।” রাহুল ও শ্রেয়সের প্রশংসাও শোনা যায় চাহালের গলায়। দলের খারাপ ফিল্ডিংয়ের প্রসঙ্গ নিয়ে একটু রাখঢাক করেই কথা বললেন চাহাল। তাঁর মতে, “মাঝেমধ্যে ফিল্ডিং খারাপ হয়েই যায়। দশটার মধ্যে একটা সিরিজে এটা খুব স্বাভাবিক ঘটনা। পরের ওয়ানডের আগে অনেকটা সময় আছে। ভুলত্রুটিগুলো শুধরে নিতে হবে।”

তবে চাহাল যেভাবে সিরিজ হারের বিষয়টি খাটো করে দেখছেন, তা একেবারেই ভাল লাগেনি ক্রিকেট মহলের একাংশের। সোশ্যাল মিডিয়াতেও চাহালের মন্তব্য নিয়ে চলছে বিতর্ক।

[আরও পড়ুন: কাজে এল না রাহুলের সেঞ্চুরি, ওয়ানডে সিরিজে ভারতকে হোয়াইট ওয়াশ করল নিউজিল্যান্ড]

Advertisement

Advertisement

Advertisement