BREAKING NEWS

২৩ চৈত্র  ১৪২৬  সোমবার ৬ এপ্রিল ২০২০ 

Advertisement

ফিরল বিশ্বকাপের স্মৃতি, দুর্দান্ত লড়াই করেও ভারতকে জেতাতে পারলেন না জাদেজা

Published by: Subhajit Mandal |    Posted: February 8, 2020 3:46 pm|    Updated: February 8, 2020 3:54 pm

An Images

নিউজিল্যান্ড: ২৭৩-৮ (গাপ্তিল ৭৯, টেলর ৭৩)
ভারত: ২৫১-১০ (জাদেজা ৫৫, আইয়ার ৫২)
নিউজিল্যান্ড ২২ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন বিশ্বকাপ সেমিফাইনালের পুনরাবৃত্তি। সেদিন টপ অর্ডারের ব্যর্থতার পর ধোনির হাত ধরে কিউয়িদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছিলেন জাদেজা। শনিবার লড়াইয়ে ধোনি ছিলেন না। ছিলেন সাইনি।কিন্তু, সেদিনের মতো আজও হতাশ হতে হল ভারতীয় সমর্থকদের। এবারও পারলেন না জাদ্দু।

 

টি-টোয়েন্টি সিরিজে লজ্জার হারের বদলা নিল নিউজিল্যান্ড। এক ম্যাচ বাকি থাকতেই ওয়ানডে সিরিজ নিজেদের পকেটে পুরে ফেললে কিউয়িরা। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ২২ রানে হারিয়ে দিল নিউজিল্যান্ড। রোহিত শর্মার অনুপস্থিতিতে টপ অর্ডারের ব্যর্থতাই হারিয়ে দিল ভারতকে। এই হারের ফলে ৩ ম্যাচের সিরিজে ২-০ ম্যাচের অপরাজেয় ব্যবধানে পিছিয়ে গেল টিম ইন্ডিয়া।২০১৪ সালের পর এই প্রথম কিউয়িদের বিরুদ্ধে সিরিজ হারল টিম ইন্ডিয়া। 

শনিবার সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে নিউজিল্যান্ড। প্রথম উইকেটের জুটিতেই ৯৩ রান তুলে নেয় কিউয়িরা। ১৪২ রানে পতন হয় দ্বিতীয় উইকেটের। তারপরই দুর্দান্ত কামব্যাক করে টিম ইন্ডিয়া। মাত্র ৫৫ রানের ব্যবধানে নিউজিল্যান্ডের ৬ জন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেয় ভারত। একটা সময় কিউয়িদের স্কোর ছিল ৮ উইকেটের বিনিময়ে ১৯৭ রান। কিন্তু অষ্টম উইকেটের পতনের পর ফের ঘুরে দাঁড়ায় কিউয়িরা। টেলরের দুর্দান্ত ৭৩ রান এবং জেমিসনের অপরাজিত ২৫ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৭৩ রান তোলে নিউজিল্যান্ড। 

[আরও পড়ুন: ফের কালিমালিপ্ত পাক ক্রিকেট, ম্যাচ গড়াপেটার দায়ে জেল ৩ ক্রিকেটারের]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা জঘন্য হয় ভারতের। কিউয়ি বোলারদের পেস আর সুইংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে যায় টিম ইন্ডিয়া টপ অর্ডার। মাত্র ৭১ রানের মধ্যে ৪ উইকেটের পতন ঘটে ভারতের। ৯৬ রানের মাথায় পড়ে যায় ৫ উইকেট। কিছুটা লড়াই দেখান শ্রেয়স আইয়ার। তিনি করেন ৫২ রান। শেষদিকে ভারতকে অপ্রত্যাশিতভাবে লড়াইয়ে ফেরান রবীন্দ্র জাদেজা এবং নবদীপ সাইনি। ৪৯ বলে ৪৫ রানের চমকপ্রদ ইনিংস খেলেন সাইনি। জাদেজা নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় ৫৫ দুর্দান্ত ইনিংস খেলেন। কিন্তু তাতেও শেষরক্ষা হল না। সঙ্গীর অভাবে ম্যাচ জেতাতে পারলেন  না জাদ্দু। হারের ফলে ওয়ানডে সিরিজ হারতে হল টিম ইন্ডিয়াকে। বিশ্বকাপের সেমিফাইনালের মতোই হতাশ হতে হল টিম ইন্ডিয়ার সমর্থকদের।

Advertisement

Advertisement

Advertisement