BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কিংবদন্তি ক্রিকেট ক্লাবে জায়গা পেলেন কপিল দেব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2017 2:54 pm|    Updated: June 3, 2019 6:47 pm

Cricket legend Kapil Dev makes it to the Hall Of Fame

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশকে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ দিয়েছিলেন তিনি। শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে ধরাশায়ী করে প্রথমবার সেরার শিরোপা উঠেছিল ভারতীয় দলের মাথায়। সেই দলের অধিনায়ক কপিল দেব এবার জায়গা করে নিলেন কিংবদন্তিদের ‘হল অফ ফেম’ ক্লাবে।

(বাইশ গজের জোড়া দুর্ঘটনায় আতঙ্কিত ক্রিকেট দুনিয়া)

অজিত ওয়াড়েকর, সুনীল গাভাসকর এবং নরি কন্ট্রাক্টরের পর ভারতীয় কিংবদন্তি ক্রিকেট ক্লাবে প্রবেশ করলেন কপিল পাজি। ‘হল অফ ফেম’-এ দেশের সর্বকালের সেরা অল-রাউন্ডারকে স্বাগত জানিয়েছেন প্রাক্তন ভারতীয় তারকা তথা কিংবদন্তি ক্লাবের প্রেসিডেন্ট মাধব আপ্তে। প্রথম ভারতীয় বোলার হিসেবে টেস্টে ৪০০ উইকেটের মালিকের কথা বলতে গিয়ে নস্টালজিক সানি বলেন, ব্যাটে ও বলে সমান পারদর্শী ছিলেন কপিল। তাঁর মতো অল-রাউন্ডার দল বহু বছর পায়নি। তাঁর পরিশ্রমকে কুর্নিশ জানান সানি। এমন সম্মান পেয়ে আপ্লুত কপিল দেবের মুখে শোনা গেল গাভাসকরের প্রশংসা। তিনি বলেন, “দেশে এমন কেউ নেই, যে সুনীল গাভাসকর হতে চায় না। অনেকেই এখানে আসবে। কিন্তু সুনীলের নাম চিরকাল সবচেয়ে উপরে থাকবে। খেলার প্রতি একটা অদ্ভূত ভালবাসা ছিল আমাদের। কোনও পুরস্কারের কথা ভেবে কখনও খেলতাম না। সমর্থকরা আনন্দ পেলেই গর্বিত হতাম।” তাঁদের আমলে ক্রিকেট খেলাও যে পেশা হতে পারে, অনেকেই ভাবতে পারতেন না বলেও জানান হরিয়ানা হ্যারিকেন।

(না খেলেও পাকিস্তানকে ধরাশায়ী করলেন শেহবাগ)

প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০ হাজারের মাইলস্টোন ছোঁয়া গাভাসকরকেও মঙ্গলবার মুম্বইয়ে সংবর্ধনা জানান ওয়াড়েকর। ২০১৩ সালের ১১ জুলাই হল অফ ফেম-এ জায়গা পেয়েছিলেন লিটল মাস্টার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে