BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ৮৩’র বিশ্বকাপজয়ী তারকা যশপাল শর্মা

Published by: Subhajit Mandal |    Posted: July 13, 2021 11:17 am|    Updated: July 13, 2021 11:37 am

1983 World Cup winner Yashpal Sharma dies of heart attack | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রীড়াজগতে নক্ষত্রপতন। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন ক্রিকেটার যশপাল শর্মা (Yashpal Sharma)। ৮৩’র বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন যশপাল। বেশ কিছুদিন কাজ করেছেন ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবেও। মঙ্গলবার সকালে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় প্রাক্তন মিডল-অর্ডার ব্যাটসম্যানের। তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। 

[আরও পড়ুন: পাওনা মেটায়নি সংস্থা, বকেয়া ৩৫ কোটি টাকার দাবিতে আদালতে সৌরভ]

সাত এবং আটের দশকে জাতীয় দলের জার্সিতে নিয়মিত খেলেছেন যশপাল। ভারতের (Indian Cricket Team) হয়ে ৩৭টি টেস্ট ম্যাচ এবং ৪২টি একদিনের ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি। ১৯৭৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় তাঁর। ৩৭টি টেস্টে প্রতিভাবান এই মিডল-অর্ডার ব্যাটসম্যানের সংগ্রহ ছিল ১৬০৬ রান। টেস্ট ক্রিকেটে ২টি শতরান এবং ৯টি অর্ধশতরানের মালিক তিনি। টেস্টে তাঁর রানের গড় ছিল ৩৩। যা কিনা সেসময় রীতিমতো ঈর্ষণীয় ছিল। টেস্টের মতো ওয়ানডে ক্রিকেটেও বেশ সফল পাঞ্জাবের এই ব্যাটসম্যান। ১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে (ODI) অভিষেক হয় তাঁর। মোট ৪২টি ম্যাচে তাঁর সংগ্রহ ছিল ৮৮৩ রান। গড় ২৮.৪৮।

[আরও পড়ুন: সৌরভের চরিত্রে রণবীর কাপুর! ‘দাদা’র বায়োপিক তৈরি করতে চলেছে বিখ্যাত প্রযোজক সংস্থা]

ঘরোয়া ক্রিকেটে রীতিমতো প্রশংসনীয় রেকর্ড ছিল যশপাল শর্মার। রনজি ট্রফিতে (Ranji Trophy) তিনি পাঞ্জাব, হরিয়ানা এবং রেলওয়ের প্রতিনিধিত্ব করেছেন। ১৬০টি ম্যাচে তাঁর সংগ্রহ ৮ হাজার ৯৩৩ রান। যার মধ্যে সেঞ্চুরি ছিল ২১টি। ভারতের ৮৩ বিশ্বকাপ দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। অবসরের পর বিসিসিআই, পাঞ্জাব এবং হরিয়ানা ক্রিকেট বোর্ডের একাধিক গুরুত্বপূর্ণ পদে ছিলেন যশপাল। দীর্ঘদিন কাজ করেছেন ক্রিকেট সমালোচক হিসাবেও। এ হেন মহীরুহের পতনে ক্রিকেট জগতে বড়সড় শূন্যতার সৃষ্টি হল। তাঁর প্রয়াণে শোকের ছায়া ক্রিকেট মহলে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement