BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গি হানার স্মৃতি টাটকা, পাকিস্তান সফরে যেতে নারাজ মালিঙ্গা-ম্যাথিউজরা

Published by: Subhamay Mandal |    Posted: September 10, 2019 1:03 pm|    Updated: September 10, 2019 1:03 pm

2009 attack's memory alive, 10 Sri Lankan players opt out of Pak tour

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশ আগের স্মৃতি এখনও টাটকা। ২০০৯ সালে জঙ্গি হামলার শিকার হয়েছিল টিম বাস। দশ বছর পর অকুস্থলেই ফিরতে নারাজ শ্রীলঙ্কার প্রথম সারির ক্রিকেটাররা। পাকিস্তান সফরের আগেই তাই দল থেকে সরে দাঁড়ালেন লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ-সহ প্রথম সারির ১০ জন শ্রীলঙ্কার ক্রিকেটার। আগামী ২৫ সেপ্টেম্বর পাকিস্তান সফরের জন্য করাচিতে পৌঁছনোর কথা শ্রীলঙ্কার ক্রিকেট দলের। কিন্তু তার আগে মালিঙ্গারা সরে দাঁড়ানোর অথৈ জলে সফরের ভবিষ্যৎ।

[আরও পড়ুন: বাংলাদেশ ক্রিকেটের লজ্জার দিন, শাকিবদের বিরুদ্ধে টেস্ট জিতে ইতিহাসে আফগানরা]

প্রসঙ্গত, সোমবার পাকিস্তান সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণার জন্য বৈঠক ডাকে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। তখনই নিজেদের আপত্তির কথা জানিয়ে দেন ক্রিকেটাররা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, শ্রীলঙ্কার বোর্ডের প্রধান নিরাপত্তা উপদেষ্টা প্রাক্তন বায়ুসেনা কম্যান্ডার এয়ার মার্শাল রোশন গুণতিলকে পাকিস্তানের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ক্রিকেটারদের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন। পাক ক্রিকেট বোর্ডের নিরাপত্তা সংক্রান্ত ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হয় বৈঠকে। কিন্তু সেই বৈঠকেই ক্রিকেটাররা নিজেদের আপত্তির কথা জানান।

জানা গিয়েছে, নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে শ্রীলঙ্কা দল থেকে সরে দাঁড়ান ম্যাথিউজ, মালিঙ্গা, নিরোশন ডিকওয়েলা, কুশল পেরেরা, থিসেরা পেরেরা, সুরঙ্গা লাকমল, ধনঞ্জয় ডি সিলভা, আকিলা ধবঞ্জয়, অধিনায়ক দিমুথ করুণারত্নে ও দীনেশ চান্ডিমল। উল্লেখ্য, দীর্ঘ ১৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসছে পাকিস্তানে। সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তানের সঙ্গে একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সফরের শুরুতেই নিরাপত্তার কারণ দেখিয়ে মালিঙ্গা-সহ ১০ জন প্রথম সারির ক্রিকেটার সরে দাঁড়ানোয় সফরের আর গুরুত্ব রইল না, মত বিশেষজ্ঞদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে