BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL নিলামে উঠছেন ৫৯০ জন ক্রিকেটার, মার্কি প্লেয়ারের তালিকায় ৪ ভারতীয়, নেই গেইল

Published by: Krishanu Mazumder |    Posted: February 1, 2022 6:28 pm|    Updated: March 21, 2022 1:22 pm

A total of 590 players shortlisted for IPL 2022 mega auction| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের আইপিএলের (IPL 2022) নিলাম হবে বেঙ্গালুরুতে। চলতি মাসের ১২ এবং ১৩ তারিখ হবে এই মেগা ইভেন্ট। নিলামে যাঁদের দর ওঠা নামা করবে, যাঁদের নিয়ে দর কষাকষি হবে, তাঁদের পূর্ণাঙ্গ তালিকা আজ জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

আইপিএলের ১৫ তম সংস্করণে খেলবে ১০টি দল। আর নিলামে উঠবেন সব মিলিয়ে মোট ৫৯০ জন খেলোয়াড়। তাঁদের মধ্যে ৩৭০ জন ভারতীয়। বিদেশি রয়েছেন ২২০ জন। বাংলার ক্রিকেটার রয়েছেন ১৪ জন। নিলামের যে তালিকা প্রকাশিত হয়েছে, তাতে নাম রয়েছে মনোজ তিওয়ারির (Manoj Tiwary)। ২০২০ সালের নিলামে মনোজ ছিলেন। কিন্তু সেবার দল পাননি তিনি। ২০১৮ সালের নিলামে এক কোটি টাকা দর উঠেছিল মনোজের। তারও আগে কলকাতা নাইট রাইডার্সের চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন।

[আরও পড়ুন: ইউক্রেন নিয়ে উত্তপ্ত রাষ্ট্রসংঘ! বাদানুবাদে জড়ালেন রুশ ও মার্কিন রাষ্ট্রদূতরা]

তদানীন্তন দিল্লি ডেয়ারডেভিলস, রাইজিং পুনে সুপার জায়ান্ট, কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতে অতীতে খেলেছেন মনোজ। অবশ্য এখন তিনি রাজনীতির আঙিনায় পা রেখেছেন। বাংলার ক্রীড়া ও যুবকল্যাণ প্রতিমন্ত্রী মনোজ। এবারের নিলামে বহুযুদ্ধের সেই সৈনিক মনোজের দিকে লক্ষ্য থাকবে বাংলার ক্রিকেটপ্রেমীদের। তিনি কি দল পাবেন? এই প্রশ্নেরও জবাব দিয়ে যাবে এবারের নিলাম। এবার অবশ্য মনোজের সঙ্গে নিলামে রয়েছেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ, মহম্মদ শামি, ঋদ্ধিমান সাহারা।

তবে ২০২২ সালের আইপিএলের নিলামে নেই ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। বেন স্টোকসও নেই নিলামে। বোর্ড থেকে প্রকাশিত বিদেশি প্লেয়ারদের যে তালিকা দেওয়া হয়েছে, তাতে অস্ট্রেলিয়ার ক্রিকেটার রয়েছেন ৪৭ জন। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ এবং দক্ষিণ আফ্রিকার ৩৩ জন। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ক্রিকেটার রয়েছেন ২৪ জন। শ্রীলঙ্কার ২৩, আফগানিস্তানের ১৭, বাংলাদেশের ৫ জন রয়েছেন। নামিবিয়ার ৩, স্কটল্যান্ডের ২, আয়ারল্যান্ডের ৫, জিম্বাবোয়ে, নেপাল ও মার্কিন যুক্তরাষ্ট্রের এক জন করে ক্রিকেটার রয়েছেন বোর্ড প্রকাশিত নিলামের তালিকায়।

মোট ৪৮ জন ক্রিকেটারের বেস প্রাইস রাখা হয়েছে ২ কোটি টাকা। ২০ জন খেলোয়াড়ের বেস প্রাইস দেড় কোটি। এক কোটি বেস প্রাইসে রয়েছেন ৩৪ জন ক্রিকেটার। মার্কি প্লেয়ারের তালিকাও দিয়েছে বোর্ড। মার্কি প্লেয়ারের তালিকায় রয়েছেন শিখর ধাওয়ান, মহম্মদ শামি, ফ্যাফ দু প্লেসি, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, শ্রেয়াস আইয়ার, রবি অশ্বিন, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, ট্রেন্ট বোল্ট।

 

[আরও পড়ুন: Union Budget 2022: কেন্দ্রীয় বাজেটের কী প্রভাব পড়তে পারে পাঁচ রাজ্যের নির্বাচনে?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে