BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলের নাম ঘোষণা করল আহমেদাবাদ, কে হবেন KKR-এর নেতা? একনজরে IPL নিলামের খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: February 9, 2022 2:13 pm|    Updated: March 21, 2022 1:20 pm

Ahmedabad franchise gets its name ahead of mega auction of IPL 2022 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএলের মেগা নিলাম। যাকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে। আর তার ঠিক আগেই নিজেদের ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করে দিল আহমেদাবাদ।

আইপিএলের ১৫ তম সংস্করণে (IPL 2022) খেলবে ১০টি দল। নতুন দুটি দল হিসেবে টুর্নামেন্টে যোগ দিয়েছে আহমেদাবাদ ও লখনউ ফ্র্যাঞ্চাইজি। আগেই নিজেদের নাম ঘোষণা করেছিল লখনউ। ফ্র্যাঞ্চাইজি মালিক সঞ্জীব গোয়েঙ্কা জানিয়েছিলেন, লখনউ সুপার জায়েন্টস নামে মাঠে নামবে দল। আর এবার আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি জানিয়ে দিল, তাদের পোশাকি নাম হচ্ছে গুজরাট টাইটান্স (Gujarat Titans)। যে দলকে নেতৃত্ব দেবেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া।

[আরও পড়ুন: ‘ভারতীয় টেস্ট দলে আপনাকে আর প্রয়োজন নেই’, ঋদ্ধিমানকে জানিয়ে দিল টিম ম্যানেজমেন্ট!]

এবারের নিলামে (IPL Auction 2022) উঠবেন সব মিলিয়ে মোট ৫৯০ জন খেলোয়াড়। তাঁদের মধ্যে ৩৭০ জন ভারতীয়। বিদেশি রয়েছেন ২২০ জন। বাংলার ক্রিকেটার রয়েছেন ১৪ জন। নিলামের তালিকায় নাম রয়েছে মনোজ তিওয়ারির (Manoj Tiwary)। ২০২০ সালের নিলামে মনোজ ছিলেন। তবে ২০২২ সালের আইপিএলের নিলামে নেই ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। বেন স্টোকসও নেই নিলামে। বোর্ড থেকে প্রকাশিত বিদেশি প্লেয়ারদের যে তালিকা দেওয়া হয়েছে, তাতে অস্ট্রেলিয়ার ক্রিকেটার রয়েছেন ৪৭ জন। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ এবং দক্ষিণ আফ্রিকার ৩৩ জন। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ক্রিকেটার রয়েছেন ২৪ জন। শ্রীলঙ্কার ২৩, আফগানিস্তানের ১৭, বাংলাদেশের ৫ জন রয়েছেন। নামিবিয়ার ৩, স্কটল্যান্ডের ২, আয়ারল্যান্ডের ৫, জিম্বাবোয়ে, নেপাল ও মার্কিন যুক্তরাষ্ট্রের একজন করে ক্রিকেটার রয়েছেন বোর্ড প্রকাশিত নিলামের তালিকায়।

তবে এবার চর্চা শীর্ষে তিনটি দলকে নিয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB), কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং পাঞ্জাব কিংস। এই তিনটি দলই নিলামে বেছে নিতে চলেছে নিজেদের ক্যাপ্টেন। কিং খানের দলে অধিনায়ক হওয়ার দৌড়ে ইতিমধ্যেই উঠে এসেছে ডেভিড ওয়ার্নার, শ্রেয়স আইয়ার, অ্যারন ফিঞ্চ, এবং শিখর ধাওয়ানের নাম। এদিকে কোহলির উত্তরসূরি হিসেবেও ওয়ার্নারকে দলে নিতে আগ্রহী আরসিবিও। রাহুলের পর প্রীতি জিন্টার পাঞ্জাবকে কে নেতৃত্ব দেন, সেদিকেও তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। সব মিলিয়ে ১২ ও ১৩ তারিখ সকাল ১১টায় স্টার স্পোর্টসে সম্প্রচারিত হতে চলা মেগা আইপিএলের অপেক্ষায় ক্রিকেটভক্তরা।

[আরও পড়ুন: মাঠের বাইরেও রাজা রোনাল্ডো, বিশ্বের একমাত্র তারকা হিসেবে গড়লেন নয়া রেকর্ড]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে