BREAKING NEWS

১০ চৈত্র  ১৪২৯  শনিবার ২৫ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

কোহলিকে রানে ফেরাতে পারে আহমেদাবাদের পিচ, মনে করছেন আগরকর

Published by: Krishanu Mazumder |    Posted: March 10, 2023 8:05 pm|    Updated: March 10, 2023 8:05 pm

Ahmedabad pitch great opportunity for Virat Kohli get big runs । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাটিং-বান্ধব পিচ আহমেদাবাদের। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের (Narendra Modi Stadium) বাইশ গজে রান আছে। তা দেখিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটাররা। পিচের সদ্ব্যবহার ঠিকঠাক করতে পারলে ভারতীয় ব্যাটাররাও রান পাবেন নরেন্দ্র মোদি স্টেডিয়ামের পিচে। এমনটাই মনে করছেন ভারতের প্রাক্তন বোলার অজিত আগরকর।

চলতি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে  বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটে রান নেই। ২০১৯ সালে ইডেনে অনুষ্ঠিত পিংক বল টেস্টে শেষ বার সেঞ্চুরি পেয়েছিলেন কোহলি। তার পরে টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটে কোহলি শতরান পেলেও টেস্ট ক্রিকেটে তিন অংকের ম্যাজিক ফিগারে পৌঁছতে পারেননি কোহলি। আহমেদাবাদে অবশ্য কোহলির সামনে বড় রানের সুযোগ রয়েছে। অজিত আগরকর (Ajit Agarkar) বলছেন, ”টপ অর্ডারের প্রথম চার জন ব্যাটারের মধ্যে রয়েছে কোহলি। রানে ফেরার বড় সুযোগ কোহলির সামনে।” 

[আরও পড়ুন: ধোনির শেষ আইপিএল স্মরণীয় করে রাখবে সিএসকে, বিশ্বাস প্রাক্তন অজি তারকা হেডেনের]

 

প্রথম তিনটি টেস্টের পিচ নিয়ে কম চর্চা হয়নি। ইন্দোরের পিচকে ‘পুওর’ আখ্যা দিয়েছে আইসিসি। আহমেদাবাদের পিচে কিন্তু রান আছে। পিচের চরিত্র বদলে যাওয়ায় টেস্ট ম্যাচও উপভোগ্য হতে পারে। তবে দ্বিতীয় দিনের শেষে পরিস্থিতি যা তাতে অস্ট্রেলিয়া এগিয়ে রয়েছে। কিন্তু ভারতীয় ব্যাটাররা স্কোর বোর্ডে রান করতে পারলে ম্যাচ ঘুরতে পারে ভারতের দিকেও। আগরকর বলছেন, ”এই মুহূর্তে কোন দল এগিয়ে রয়েছে, তা যদি আমার কাছে জানতে চাওয়া হয়, তাহলে বলব অস্ট্রেলিয়াই এগিয়ে রয়েছে। প্রথম ইনিংসে ভারত যদি ভাল ব্যাটিং করে তাহলে সম্ভাবনা তৈরি হলেও হতে পারে।”

আগরকার চান এই পিচের সদ্ব্যবহার করুন কোহলি। অজিরা পাহাড়প্রমাণ ৪৮০ রান তুলেছে প্রথম ইনিংসে। ব্যাট করতে নেমে দিনান্তে ভারতের রান বিনা উইকেটে ৩৬। দ্বিতীয় দিনের খেলার শেষে আগরকর বলছেন, ”এর থেকে ভাল পিচ আর হতে পারে না। এই পিচেই বড় রান করার চেষ্টা করুক ভারত। এই সিরিজে ভারতের অনেকেই রান পায়নি। ভারতের টপ অর্ডারের সামনে বড় সুযোগ। শুরুটা এদিন ভাল করেছে। তৃতীয় দিনের শুরুতে নতুন করে শুরু করতে হবে ওপেনারদের। তবে এর থেকে ভাল কন্ডিশন আর পাওয়া যাবে না।” তৃতীয় দিনের সকালের দিকে তাকিয়ে সবাই। 

[আরও পড়ুন: রোহিতদের সামনে রানের পাহাড়, আহমেদাবাদ টেস্টে বিরাট চাপে ভারত]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে