২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কানপুরের মতো পিচ তৈরি করে মুম্বইয়ে প্রস্তুতি সেরেছেন রাহানেরা

Published by: Krishanu Mazumder |    Posted: November 22, 2021 12:57 pm|    Updated: November 22, 2021 1:09 pm

Ajinkya Rahane and his teammates made preparations in Mumbai by making a pitch like Kanpur| Sangbad Pratidin

আলাপন সাহা: রোহিত শর্মারা যখন ইডেন টি-টোয়েন্টি (T 20 Series) খেলছেন, কানপুরে অজিঙ্কে রাহানেরা তখন কোয়ারেন্টাইনে। শোনা গেল, এদিনই রাহানেদের কোয়ারেন্টাইন পর্ব শেষ হচ্ছে। সোমবার থেকে আবার টেস্ট সিরিজের প্রস্ততিতে নেমে পড়বে ভারতীয় দল (India)। যদিও টেস্ট সিরিজের প্রস্তুতিটা আরও আগেই থেকে শুরু করে দিয়েছেন রাহানে, চেতেশ্বর পুজারারা। যে সমস্ত ক্রিকেটাররা শুধু টেস্ট টিমে রয়েছেন, তাঁরা মুম্বইয়ে দিন চারেকের একটা ক্যাম্প করে কানপুর এসেছেন।

ভারতীয় ক্রিকেটমহলে খোঁজ নিয়ে জানা গেল, কোচ রাহুল দ্রাবিড়ই (Rahul Dravid) চাইছিলেন, যাতে টেস্ট টিমের ক্রিকেটাররা কানপুর যাওয়ার আগে কয়েকদিনের একট ক্যাম্প করেন। সেই ক্যাম্পে শিবম মাভি, তুষার দেশপাণ্ডেদের মতো জনা পাঁচেক পেসার ডাকা হয়েছে। এনসিএ থেকে সাপোর্ট স্টাফ পাঠানো হয়েছিল। পুরো শিবিরের খোঁজখবর নিয়েছেন দ্রাবিড় নিজেই। আর কানপুরের মতোই উইকেট তৈরি হয়েছিল বান্দ্রা কুল্লা কমপ্লেক্সে। 

[আরও পড়ুন: India vs New Zealand: বিশ্বকাপে হারের মধুর প্রতিশোধ, ইডেনে জিতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ রোহিতদের]

কানপুরের পিচ যে টার্নার হবে, সেটা জানা কথাই। আর টার্নারে নামার আগে যাতে রাহানে-পুজারারা মানিয়ে নিতে পারেন, তার জন্যই গ্রিন পার্ক স্টেডিয়ামের মতো পিচ প্রস্তুত করা হয়েছিল। মুম্বইয়ে উইকেট লাল মাটির হয়। সেখানে ক্যারি-বাউন্স থাকে।

বল ঘোরে ঠিকই। কিন্তু কানপুরের সঙ্গে একটা বৈচিত্র্যগত পার্থক্য থাকেই। মুম্বইয়ে খবর নিয়ে জানা গেল, বান্দ্রা কুল্লার উইকেট বিশষভাবে প্রস্তুত হয়েছিল। অনেকটা কানপুরের মতোই। বলও ভালরকম ঘুরছিল। মুম্বইয়ের পিচ বল ঘুরলেও অতটা টার্ন করে না বলেই শোনা গেল। ফলে বোঝাই যাচ্ছে, প্রথম টেস্টের প্রাথমিক প্রস্তুতিটা বান্দ্রা কুল্লাতেই সেরে রেখেছেন রাহানেরা। 

ইডেনে হোয়াইটওয়াশ সম্পূর্ণ করেছে রোহিত শর্মার ভারত। এবার মিশন টেস্ট। পাঁচ দিনের ফরম্যাটের দিকেই এবার নজর সবার।  

[আরও পড়ুন: Saayoni Ghosh: ‘কাপুরুষ মুখ্যমন্ত্রী’, ত্রিপুরায় সায়নীর গ্রেপ্তারির প্রতিবাদে বিপ্লব দেবকে আক্রমণ রাজের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে