১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

India vs New Zealand: বিশ্বকাপে হারের মধুর প্রতিশোধ, ইডেনে জিতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ রোহিতদের

Published by: Krishanu Mazumder |    Posted: November 21, 2021 10:32 pm|    Updated: November 21, 2021 11:41 pm

Rohit Sharma's India completes 3-0 whitewash against New Zealand in T20 series| Sangbad Pratidin

ভারত: ১৮৪/৭ (রোহিত-৫৬, শ্রেয়াস ২৫)
নিউজিল্যান্ড: ১১১/১০ (গাপ্তিল-৫১, সেইফার্ট ১৭)
ভারত ৭৩ রানে জয়ী 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়াবী ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল রোহিত শর্মার ভারত (India)। মরুশহরে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপে এই নিউজিল্যান্ড কাঁটায় বিদ্ধ হয়েছিল বিরাট কোহলির দল। সেই ম্যাচ হেরেই কোহলিরা দেওয়াললিখন পড়ে ফেলেছিলেন, এবারের মতো টি টোয়েন্টি বিশ্বকাপে তাঁদের দৌড় শেষ। দেশে ফিরে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে কিউয়িদের উড়িয়ে দিল রোহিত শর্মার ভারত। বিশ্বকাপে হারের মধুর প্রতিশোধ নিল রোহিত-রাহুল দ্রাবিড়ের ভারত। টি টোয়েন্টি সিরিজে ভারত ৩-০ হারাল নিউজিল্যান্ডকে। 

টেস্ট, ওয়ান ডে, টি-২০- এই তিন ফরম্যাটেই বিশ্বমঞ্চে নিউজিল্যান্ডের (New Zealand) কাছে হেরে ভারতের স্বপ্ন ভেঙেছে। মরুশহর থেকে হেরে আসার ক্ষতে প্রলেপ দেওয়ার এটাই বড় সুযোগ ছিল। সেই সুযোগের সদ্ব্যবহার করেছে ভারত। মহেন্দ্র সিং ধোনির শহরেই সিরিজ জিতে নিয়েছিল ভারত। এদিন ইডেন গার্ডেন্সে চুনকাম সম্পূর্ণ করলেন রোহিতরা।

[আরও পড়ুন: ISL 2021: প্রথম ম্যাচে এগিয়ে গিয়েও জয় অধরা এসসি ইস্টবেঙ্গলের, নজর কাড়তে ব্যর্থ চিমা]

রবিবার টস জিতে প্রথমে ব্যাট নেয় ভারত। দলে বেশ কয়েকটি পরিবর্তন আনা হয়। লোকেশ রাহুল. রবিচন্দ্রন অশ্বিনকে বিশ্রাম দেওয়া হয়। ইশান কিষান, যুজবেন্দ্র চহাল প্রথম একাদশে জায়গা পান। ওপেন করতে নেমে রোহিত ও ইশান মারমুখী ব্যাটিং করছিলেন। ৬.২ ওভারে ভারতের প্রথম উইকেট যায়। ইশান কিষান মাত্র ২১ বলে ২৯ রান করে ডাগ আউটে ফেরেন। সূর্যকুমার যাদব এদিন ব্যর্থ হন। খাতা না খুলেই ফিরতে হয় তাঁকে। ঋষভ পন্থও মাত্র ৪ রান করেন। একের পর এক উইকেট যখন যাচ্ছে,  তখনও অবিচলিত রোহিত শর্মা (Rohit Sharma)।

ইডেন চিরকালই পয়মন্ত ‘হিটম্যান’-এর। এদিনও ক্রিকেটের নন্দনকাননে ঝড় তুলেছিলেন। সোধিকে এগিয়ে এসে মারতে গিয়ে তাঁর হাতেই ক্যাচ দিয়ে ফিরতে হয় রোহিতকে। আউট হওয়ার আগে ৩১ বলে ৫৬ (৫টি চার ও তিনটি ছক্কা ) রান করে যান ভারত অধিনায়ক। পরপর উইকেট চলে যাওয়ায় রানের গতি থমকে গিয়েছিল ভারতের।  আইপিএলে এবার নজর কেড়েছেন ভেঙ্কটেশ আয়ার। তিনি ও শ্রেয়াস আইয়ার ৩৬ রান জোড়েন। শেষের দিকে হর্ষল প্যাটেল (১৮) ও দীপক চাহার  (*২১) মারমুখী ব্যাটিং করায় ভারত ২০ ওভারে তোলে সাত উইকেটে ১৮৪ রান। 

এই রান তাড়া করতে নেমে শুরু থেকে উইকেট হারায় নিউজিল্যান্ড। ড্যারিল মিচেল (৫), মার্ক চ্যাপম্যান (০), গ্লেন ফিলিপস (০), জিমি নিশামরা (৩) চূড়ান্ত ব্যর্থ। মার্টিন গাপ্তিল একা কুম্ভ রক্ষা করছিলেন। ৩৬ বলে ৫১ রান করেন কিউয়ি ওপেনার। বিপজ্জনক গাপ্তিলকে ফেরান চাহাল। ম্যাচ থেকে হারিয়ে যায় নিউজিল্যান্ড। বাকিরা শুধু এলেন আর গেলেন। নিউজিল্যান্ড থেমে যায় ১১১ রানে। ভারতীয় বোলারদের মধ্যে অক্ষর প্যাটেল ৩টি, হর্ষল প্যাটেল ২টি এবং চাহাল ও ভেঙ্কটেশ আয়ার একটি করে  উইকেট নেন। টি টোয়েন্টি সিরিজের পরে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। পাঁচ দিনের ফরম্যাটে কেমন খেলেন কিউইরা, সেটাই এখন দেখার। 

 

[আরও পড়ুন: Viral Video: মেজাজ হারিয়ে বল ছুঁড়ে মারলেন শাহিন আফ্রিদি, লুটিয়ে পড়লেন বাংলাদেশি ব্যাটার, দেখুন ভিডিও]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে