২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ISL 2021: প্রথম ম্যাচে এগিয়ে গিয়েও জয় অধরা এসসি ইস্টবেঙ্গলের, নজর কাড়তে ব্যর্থ চিমা

Published by: Krishanu Mazumder |    Posted: November 21, 2021 9:29 pm|    Updated: November 22, 2021 12:18 pm

ISL 2021: SC East Bengal vs Jamshedpur match ends in a draw | Sangbad Pratidin

এসসি ইস্টবেঙ্গল১ (ফ্রাঞ্জো)
জামশেদপুর (হার্টলি)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের (ISL 2021) প্রথম ম্যাচে ড্র করল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। লাল-হলুদ বাহিনী ও জামশেদপুরের খেলা ১-১ গোলে শেষ হল। প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। বিরতির ঠিক আগে সমতা ফেরায় জামশেদপুর। জামশেদপুরের ভাল্সকিস বিপজ্জনক স্ট্রাইকার। এদিন তাঁকে অবশ্য ভয়ংকর হতে দেয়নি লাল-হলুদ ডিফেন্স। 

এবার একটা সময় ইস্টবেঙ্গল আইএসএল খেলবে কিনা, তা নিয়ে সন্দেহ দেখা গিয়েছিল। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে ক্লাব ও বিনিয়োগকারী সংস্থার মধ্যে সমস্যা দূর হয়। গতবার রবি ফাওলার ছিলেন লাল-হলুদ শিবিরের কোচ। এবার হঠাতই পট পরবির্তন হয়। রবি ফাওলার দায়িত্ব ছেড়ে দেন। তাঁর জায়গায় আপৎকালীন ভিত্তিতে কোচ করে আনা হয় স্পেনীয় ম্যানুয়েল দিয়াজকে (Manuel Diaz)। প্রথম ম্যাচে তাঁর দলকে মন্দ লাগেনি। গতবার মাঠে নামার আগে একদমই সময় পায়নি লাল-হলুদ শিবির। এবার যা সময় পেয়েছে, তাতে নিজেদের অনেকটাই গুছিয়ে নিয়েছে। যদিও টুর্নামেন্টের এটাই প্রথম ম্যাচ। দিল্লি এখনও বহু দূর। অনেক ম্যাচ খেলা বাকি ড্যানিয়েল চিমাদের। ফলে টুর্নামেন্ট যত গড়াবে, ততই আলো ছড়াতে পারে লাল-হলুদ শিবির। আগামী শনিবার চিরআবেগের ডার্বি। 

[আরও পড়ুন: ফের মৃত্যুর ছায়া কলকাতার ফুটবল মাঠে, প্রশিক্ষণ চলাকালীন লুটিয়ে পড়ল কিশোর]

মাঠে নামার আগে চিমার কথা শোনা গিয়েছিল। কিন্তু প্রথম ম্যাচে তিনি নজর কাড়তে পারেননি। দ্বিতীয়ার্ধে তাঁকে তুলে নিতে হয়। চিমা অবশ্য নিজেকে প্রমাণ করার জন্য আরও ম্যাচ পাচ্ছেন। লাল-হলুদের ক্রোয়েশিয়ান ফুটবলার পেরোসেভিচ বারবার নজর কাড়লেন। তাঁর বা পাটি বেশ ক্ষুরধার। খেলা শুরুর মিনিট সাতেকের মধ্যেই পায়ের দারুণ কাজ দেখিয়ে জামশেদপুরের বক্সের ভিতরে ঢুকে এসেছিলেন তিনি। সেযাত্রায় কিছু না হলেও খেলার ১৭ মিনিটে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। গোলটি হয় কর্নার থেকে। জামশেদপুরের বক্সের মধ্যে জটলা ছিল। সেখান থেকে গোল করে গেলেন লাল-হলুদের ডিফেন্ডার ফ্রাঞ্জো পার্চে। কর্নার থেকে জামশেদপুরের জালে বল জড়িয়েছিলেন টমিস্লাভ মার্সেলাও। কিন্তু অফসাইডের অজুহাতে সেই গোল বাতিল হয়ে যায়। বিরতির ঠিক আগে সেই কর্নার থেকে সমতা ফেরান জামশেদপুরের অধিনায়ক পিটার হার্টলি। অরক্ষিত ছিলেন তিনি। সেই সুযোগে গোল করে যান। বিরতির আগে গোল পেয়ে গেলে যে কোনও দলই আত্মবিশ্বাস ফিরে পায়।

 

দ্বিতীয়ার্ধে দু’ দলই একে অপরের পরীক্ষা নিচ্ছিল। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি কোনও দলই। ৭৮  মিনিটে জামশেদপুরের পেনাল্টি বক্সের ঠিক উপরে ফ্রি কিক পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু জামশেদপুরের মানব প্রাচীর টপকে বল জালে জড়াতে পারেননি আমির। খেলার শেষ লগ্নে অবশ্য জ্যাকিচাঁদ সিং প্রায় মাঝমাঠ থেকে জামশেদপুরের গোল লক্ষ্য করে শট নিয়েছিলেন। এগিয়ে এসেছিলেন জামশেদপুরের গোলরক্ষক রেহনেশ। কিন্তু সেই শট লক্ষ্যভ্রষ্ট হয়।  দিনের শেষে দু’দলই এক পয়েন্ট ঘরে তুলল। 

 

 

[আরও পড়ুন: Viral Video: মেজাজ হারিয়ে বল ছুঁড়ে মারলেন শাহিন আফ্রিদি, লুটিয়ে পড়লেন বাংলাদেশি ব্যাটার, দেখুন ভিডিও]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে